ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিলেন সেই ঝুমন দাস

সুনামগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৭, ৮ ডিসেম্বর ২০২১   আপডেট: ১৪:১৪, ৮ ডিসেম্বর ২০২১
চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিলেন সেই ঝুমন দাস

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় কারাভোগকারী সেই আলোচিত ঝুমন দাস সুনামগঞ্জের শাল্লা উপজেলার হবিবপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন।

মঙ্গলবার (৭ ডিসেম্বর) দুপুর সাড়ে ৩টার দিকে শাল্লা উপজেলা নির্বাচন অফিসের হবিবপুর ইউনিয়নের রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়পত্র জমা দেন।

বুধবার (৮ ডিসেম্বর) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন হবিবপুর-আটগাঁও রিটার্নিং কর্মকর্তা ও সমবায় অফিসার আলমগীর কবির খান।

চেয়ারম্যান পদ প্রার্থী ঝুমন দাস বলেন, ‘আমি নির্বাচনি দৌড় ঝাঁপ শুরু করেছি। বাংলাদেশের একজন সচেতন নাগরিক হিসেবে নির্বাচন করা আমার অধিকার। আমার গ্রামের মানুষকে নিয়ে আমি স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী পদে মনোনয়পত্র জমা দিয়েছি। হবিবপুরবাসী আমার পক্ষে আছেন। তারা চায় আমি নির্বাচন করি। তারা আমাকে সাহস যোগিয়েছেন।’

মামলা প্রসঙ্গে তিনি বলেন, ‘আমার আইনজীবীরা বলছেন, মামলাটি নিষ্পত্তি হয়ে যাবে। আমিও মনে করছি মামলাটি শেষ হয়ে যাবে। আমার মামলাটি আগে সুনামগঞ্জে ছিল এখন সিলেটে চলে গেছে। সিলেটে যাওয়ার জন্য আদালত থেকে আমাকে অনুমতি দিয়েছে বর্তমানে আমি সিলেটে আছি, আইনজীবীর সঙ্গে কথা বলছি।’

হবিবপুর-আটগাঁও রিটার্নিং কর্মকর্তা ও সমবায় অফিসার আলমগীর কবির খান জানান, ঝুমন দাস দুপুরের দিকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন। আমরা সকল প্রার্থীকে যাচাই-বাচাই করবো শেষে বৈধ প্রার্থী হলে নির্বাচনে অংশ নিতে পারবেন।

উল্লেখ্য, গত ১৬ মার্চ সুনামগঞ্জের শাল্লায় হেফাজত ইসলামের নেতা মামুনুল হককে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে কটূক্তি করে মন্তব্য করেন। এতে এলাকাজুড়ে উত্তেজনা দেখা দেওয়ায় নোয়াগাঁও গ্রামের বাসিন্দারা ১৬ মার্চ রাতে ঝুমনকে পুলিশের হাতে তুলে দেন। পরদিন উপজেলার হবিবপুর ইউনিয়নের নোয়াগাঁওয়ের গ্রামে সংখ্যালঘুদের ঘর-বাড়িতে হামলা ভাঙচুর করা হয়। গত ২২ মার্চ ঝুমন দাসের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়। ওই মামলায় কয়েক দফায় জামিন আবেদন খারিজের পর ঝুমন দাস হাইকোর্টে জামিন আবেদন করলে ২৩ সেপ্টেম্বর হাইকোর্ট শর্ত সাপেক্ষে এক বছরের জন্য জামিন মঞ্জুন করেন। জামিন থাকা অবস্থায় ঝুমন দাস দেশের বাইরে যেতে পারবেন না, এমনকি আদালতের অনুমতি ছাড়া সুনামগঞ্জের বাইরেও যেতে পারবেন না।

আল আমিন/বুলাকী

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়