ঢাকা     রোববার   ২৯ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ১৫ ১৪২৯ ||  ২৭ শাওয়াল ১৪৪৩

মাদারীপুরের উপ-নির্বাচনে ভোট দিচ্ছে শিশুরা

বেলাল রিজভী  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৯, ২৭ জানুয়ারি ২০২২   আপডেট: ১৬:৩৪, ২৭ জানুয়ারি ২০২২
মাদারীপুরের উপ-নির্বাচনে ভোট দিচ্ছে শিশুরা

মাদারীপুরে রাজৈর উপজেলা পরিষদের উপ-নির্বাচনে ভোটগ্রহণ চলছে। বৃহস্পতিবার সকাল ৮টা থেকে ভোট শুরু হলেও ভোটারের তেমন উপস্থিতি নেই। তবু বিকেল ৪টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ। 

সকাল থেকে উপজেলার বেশিরভাগ ভোট কেন্দ্রে ভোটারের উপস্থিতি একেবারেই নগণ্য। ২৫ নং লুন্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে গেলে দেখা যায় ভোটারের উপস্থিতি নেই। বাইরে কুকুর এবয় ভোট কেন্দ্রের ভেতরে শিশুরা ভোট দিচ্ছে। 

এই কেন্দ্রের সহকারি প্রিসাইডিং কর্মকর্তা শ্যামল বিশ্বাস সকাল সাড়ে দশটার দিকে জানান, এ পর্যন্ত মোট ভোট গ্রহণ করা হয়েছে ৪শ। শান্তিপূর্ণ পরিবেশেই ভোটগ্রহণ চলছে। এসময় শিশুদের ভোটগ্রহণের বিষয়ে তিনি কথা বলতে অস্বীকৃতি জানান। তবে সাংবাদিকদের উপস্থিতি দেখে কর্মতৎপরতা বেড়ে যায় নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাদের।

এদিকে নয়াকান্দি, হরিদাসদি মাহেন্দ্রদিসহ বিভিন্ন কেন্দ্র থেকে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর এজেন্টদের বের করে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

লুন্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্র

উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এম.এ মোতালেব মিয়ার মৃত্যুতে এই উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।  নির্বাচনে দুইজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীক নিয়ে লড়ছেন রেজাউল করিম শাহীন চৌধুরী। স্বতন্ত্র প্রার্থী হয়ে আনারস প্রতীকে লড়ছেন হাজী মোহাসিন মিয়া। 

উল্লেখ্য, ২০১৯ সালের ১৩ জুলাই ভোররাত সাড়ে ৫ টার সময় ঢাকার ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আ.লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা এম এ মোতালেব মিয়া। এরপর ডিসেম্বর মাসে শূন্যস্থানে চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালনের জন্য উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়।

মাদারীপুর/টিপু 

সর্বশেষ

পাঠকপ্রিয়