ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

পাসপোর্ট অফিসে ৩ জনকে মারধর: তদন্তের নির্দেশ আদালতের 

কুমিল্লা সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৩, ২৭ এপ্রিল ২০২২  
পাসপোর্ট অফিসে ৩ জনকে মারধর: তদন্তের নির্দেশ আদালতের 

কুমিল্লার পাসপোর্ট অফিসের উপপরিচালক (ডিডি) নুরুল হুদার বিরুদ্ধে সেবাগ্রহীতাকে মারধর ও সংবাদ সংগ্রহে সাংবাদিক লাঞ্ছিতের অভিযোগ তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (২৬ এপ্রিল) বিকেল ৫টায় কুমিল্লা ১নং আমলী আদলতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. আব্বাস উদ্দিন স্বপ্রণোদিত হয়ে এই আদেশ দেন। আগামী ১৫ কার্যদিবসের মধ্যে র‌্যাব-১১, সিপিসি-২, কুমিল্লার কোম্পানি অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেনকে তদন্ত প্রতিবেদন আদালতে দাখিলের নির্দেশ দিয়েছেন। 

আদেশে উল্লেখ করা হয়, ‘চেয়ারে বসায় ৩ সেবাগ্রহীতাকে পেটালেন ডিডি’— উল্লেখিত শিরোনামের সংবাদ আদালতের গোচরীভূত হয়েছে। এই সংবাদ সত্যি হয়ে থাকলে অফিসের উপপরিচালক (ডিডি) নুরুল হুদা ফৌজদারি অপরাধ করেছেন। তাছাড়াও সংবাদকর্মী রাকিবুল ইসলাম রানা ও সাফিকে তাদের দায়িত্ব পালনে বাধা দেওয়া ও মোবাইল ফোন ছিনিয়ে নেয়াও আইনবিরোধী মর্মে আদালতের কাছে প্রতীয়মান হয়েছে।

তদন্তের বিষয়টি নিশ্চিত করে কুমিল্লা আদালতের পেশকার খোরশেদ আলম বলেন, সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. আব্বাস উদ্দিন স্বপ্রণোদিত হয়ে এই আদেশ দিয়েছেন। আদেশের কপি সংশ্লিষ্ট দপ্তরে পাঠানো হয়েছে। তদন্তের সময় ওই সংবাদের প্রতিবেদককে সার্বিক সহযোগিতা করার জন্য বলা হয়েছে।

র‌্যাব-১১ এর অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব বলেন, ‘এই আদেশে কপি আমাদের কাছে এখনও পৌঁছায়নি। কপি আসলে আদালতের নির্দেশ অনুযায়ী তদন্ত কার্যক্রম শুরু করা হবে।’ 

গত ১৮ এপ্রিল দুপুর ১২টার দিকে কুমিল্লার পাসপোর্ট অফিসে তিন সেবাগ্রহীতাকে মারধর করার অভিযোগ ওঠে উপপরিচালক (ডিডি) নুরুল হুদার বিরুদ্ধে। এ ঘটনায় বিষয়ে সংবাদ সংগ্রহে গেলে দৈনিক বাংলাদেশ সমাচার পত্রিকার রিপোর্টার মো. সাফি ও ম্যাক নিউজের রাকিবুল রানাকে লাঞ্ছিত করা হয়। ভিডিও ধারণের সময় মোবাইল ছিনিয়ে নেয়া হয়। এমন একটি ভিডিও সমাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। 

শরীফ/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়