ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

পদ্মা সেতুর উদ্বোধন ঘিরে নাশকতার তথ্য নেই : র‌্যাব মহাপরিচালক

মাদারীপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৮, ২২ জুন ২০২২   আপডেট: ১৯:০৮, ২২ জুন ২০২২
পদ্মা সেতুর উদ্বোধন ঘিরে নাশকতার তথ্য নেই : র‌্যাব মহাপরিচালক

আগামী ২৫ জুন পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠানকে ঘিরে নাশকতা, হামলা বা সন্ত্রাসী কর্মকাণ্ডের বিষয়ে সুনির্দিষ্ট তথ্য নেই বলে জানিয়েছেন র‌্যাবের মহাপরিচালক চৌধুরী আব্দুল্লা আল মামুন।

বুধবার (২২ জুন) দুপুরে পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর জনসভাস্থল পরিদর্শন শেষে তিনি সংবাদ সম্মেলনে এ কথা বলেন।

র‌্যাবের মহাপরিচালক চৌধুরী আব্দুল্লা আল মামুন বলেন, গোয়েন্দা তথ্য ও সাইবার মনিটরিংসহ অন্যান্য মাধ্যমে নাশকতার তথ্য না থাকলেও র‌্যাব সর্বোচ্চ সতর্ক অবস্থানে রয়েছে।

র‌্যাবের মহাপরিচালক বলেন, স্বপ্নের পদ্মাসেতুর উদ্বোধন ঘিরে র‌্যাবের পক্ষ থেকে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। সব ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়ানোর জন্য প্রত্যেক সদস্য তৎপর আছে। তারা বিভিন্ন স্থানে মোতায়েন করা হয়েছে। পদ্মাসেতুর সার্ভিস এরিয়া ১ এবং সার্ভিস এরিয়া ২ এ পোশাকধারী সদস্যদের পাশাপাশি র‌্যাবের গোয়েন্দা তৎপরতা জোরদার করা হয়েছে। সমাবেশস্থল, টোলপ্লাজা, ফলক উন্মোচনসহ আশেপাশে র‌্যাবের টহল তৎপরতা রয়েছে। 

তিনি বলেন, অনুষ্ঠান চলাকালে সার্বিক নিরাপত্তার জন্য র‌্যাবের কন্ট্রোলরুম স্থাপন করা হয়েছে। স্ট্রাইকিং ফোর্স, মোটরসাইকেল পেট্রোল, বোট পেট্রোল, অবজারভেশন ফোর্স সার্বক্ষণিক থাকবে। সেতুর দুই প্রান্তসহ গুরুত্বপূর্ণ স্থানে র‌্যাবের বোম্ব ডিসপোজাল ইউনিট থাকছে। এই বোম্ব ডিসপোজাল ইউনিট যেকোনো পরিস্থিতি মোকাবিলার জন্য প্রস্তুত থাকবে। 

র‌্যাবের মহাপরিচালক বলেন, সেতুর দুই প্রান্তে র‌্যাবের স্পেশাল কমান্ড টিম প্রস্তুত থাকবে। পাশাপাশি র‌্যাবের হেলিকপ্টারও প্রস্তুত থাকবে। 

তিনি আরও বলেন, এ সকল নিরাপত্তা ব্যবস্থার পাশাপাশি সেতুর দুই প্রান্তে র‌্যাবের মেডিকেল টিম থাকবে। যেকোনো প্রয়োজনে র‌্যাবের সদস্য কিংবা জনসাধারণ কেউ অসুস্থ হলে তারা মেডিকেল টিমের সহায়তা নিতে পারবে।

এর আগে র‌্যাবের মহাপরিচালক মাওয়া প্রান্ত এলাকা ঘুরে দেখেন। পরে হেলিকপ্টার যোগে শিবচরের বাংলাবাজার জনসভাস্থলে আসেন।

শুধু পদ্মা সেতু নয়, সারা দেশে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। দেশবাসীকে স্বাচ্ছন্দে পদ্মা সেতুর অনুষ্ঠানে আসার আহ্বানও জানান র‌্যাব প্রধান।

র‌্যাব মহাপদির্শক এ সময় প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে নির্মিত সভামঞ্চ পরিদর্শন করেন।

বেলাল/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়