ঢাকা     বুধবার   ১৭ আগস্ট ২০২২ ||  ভাদ্র ২ ১৪২৯ ||  ১৮ মহরম ১৪৪৪

পদ্মা সেতু: আলোয় বর্ণিল খুলনা

নিজস্ব প্রতিবেদক, খুলনা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:৪৮, ২৫ জুন ২০২২   আপডেট: ০৩:১৮, ২৫ জুন ২০২২
পদ্মা সেতু: আলোয় বর্ণিল খুলনা

পদ্মা সেতু উদ্বোধন হবে শনিবার (২৫ জুন)। আর এ উপলক্ষে রঙিন আলোয় যেন বর্ণিল হয়ে উঠেছে মহানগরী খুলনা। নানা রঙয়ের আলোয় ঝলমল করছে নগরী। বিশেষ করে নগরীর রয়েল মোড়ের চিংড়ি চত্বর ও রয়েল বেঙ্গল টাইগার এবং শিববাড়ী মোড়ের হরিণ চত্বরকে নিয়ন আলোয় সজ্জিত করা হয়েছে। 

পদ্মা সেতুর উদ্বোধনকে স্মরণীয় করে রাখতে খুলনায় নগরীকে আলোকসজ্জায় সাজানো হয়েছে। ব্যবহৃত হচ্ছে বাহারি আলোকরশ্মি। লাল, নীল, হলুদ, সাদা, সোনালী হরেক রঙের আলোকসজ্জা করা হয়েছে সরকারি, আধাসরকারি, স্বায়ত্বশাসিত, ব্যক্তিগত ভবন ও সড়কগুলো। নগরের বিভিন্ন স্থানে টানানো হয়েছে প্যানা ও বিলবোর্ড। খুলনা সিটি করপোরেশন (কেসিসি) ও খুলনা নগর উন্নয়ন কর্তৃপক্ষ (কেডিএ) ভবনে করা হয়েছে আলোকসজ্জা।

নগরীতে সরকারের বিভিন্ন উন্নয়ন তৎপরতার ছবি তুলে ধরা হয়েছে। ইউনাইটেড ক্লাবে রয়েছে পদ্মা সেতুর পতিচ্ছবি। খুলনা থানা, ময়লাপোতা ও শিববাড়ি মোড়ে আলোকসজ্জা করা হয়েছে। 

বিভিন্ন সড়কে পদ্মা সেতুকে স্বাগত জানিয়ে তোরণ নির্মাণ করা হয়েছে। আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, আওয়ামী আইনজীবী সমিতি, ছাত্রলীগ, খুলনা চেম্বার এন্ড কর্মাস ইন্ডাসট্রিজ, খুলনা বড় বাজার ব্যবসায়ী সমিতি, বাংলাদেশ জুট এ্যাসোসিয়েশন খুলনা নগরীতে ব্যানার ও ফেসটুন দিয়ে সজ্জিত করেছে।

খুলনা জেলা প্রশাসনের কর্মসূচি  
খুলনার জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদার বলেন, ‘পদ্মা সেতু উদ্বোধন অনুষ্ঠানের মাহেন্দ্রক্ষণের সঙ্গে সবাইকে সম্পৃক্ত করতে খুলনা জেলা প্রশাসনের পক্ষ থেকে ২৫ জুন সকাল ১০টায় পদ্মা সেতু উদ্বোধনী অনুষ্ঠান সরাসরি বড় পর্দায় খুলনা জেলা স্টেডিয়াম, দৌলতপুর ও শিববাড়ি এলাকায় প্রদর্শন করা হবে। এ উপলক্ষ্যে খুলনা মহানগরী ও সারা জেলায়  সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজনের পোস্টার বিতরণ ও টানানো হয়েছে।’

তিনি আরো বলেন, ‘২৫ জুন বিকেল ৪টায় জেলা স্টেডিয়ামে সাংস্কৃতিক অনুষ্ঠান ও পটের গান, জেলা শিল্পকলা একাডেমির সাংস্কৃতিক পরিবেশনা ও ব্যান্ড সংগীত অনুষ্ঠিত হবে। এছাড়া পদ্মা সেতু উদ্বোধনের অনুষঙ্গ হিসেবে খুলনার আকাশকে বর্ণিল রঙে ও শব্দ তরঙ্গে সাজাতে জেলা স্টেডিয়ামে থাকবে আতশবাজী এবং পরিবেশিত হবে নান্দনিক লেজার-শো।’

নূরুজ্জামান/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়