ঢাকা     বুধবার   ০৮ মে ২০২৪ ||  বৈশাখ ২৫ ১৪৩১

সোলার প্যানেল পেলো রাঙামাটির ৭৩২ পরিবার

রাঙামাটি প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০১, ৩০ জুন ২০২২   আপডেট: ১৪:০৫, ৩০ জুন ২০২২
সোলার প্যানেল পেলো রাঙামাটির ৭৩২ পরিবার

রাঙামাটির রাজস্থলী উপজেলার ঘিলাছড়ি ও গাইন্দ্যা ইউনিয়নের ৭৩২টি পরিবারকে সোলার প্যানেল দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (৩০ জুন) প্রধান অতিথি হিসেবে এসব সোলার হোম সিস্টেম বিতরণ করেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা। 

এ সময় তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় আছেন বলেই পার্বত্যাঞ্চলের বিদ্যুৎবিহীন এলাকায় ঘরে ঘরে সোলার প্যানেলের মাধ্যমে বিদ্যুৎ পৌঁছে দিতে নিরলস কাজ চলছে। শতভাগ বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতে মন্ত্রী বীর বাহাদুর (উশৈসিং) এমপির প্রচেষ্টায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড কাজ করে যাচ্ছে। 

পার্বত্য চট্টগ্রামের প্রত্যন্ত এলাকায় সোলার প্যানেল স্থাপনের মাধ্যমে বিদ্যুৎ সরবরাহ প্রকল্পের দ্বিতীয় পর্যায়ে ঘিলাছড়ি ও গাইন্দ্যা ইউনিয়নে ১২২৪টি পরিবারের মাঝে সোলার প্যানেল বিতরণ করা হবে। প্রথম ধাপে ৭৩২টি পরিবারের মাঝে ১০০ ওয়ার্ড সোলার প্যানেল ও ১২ ভোল্টের একটি করে ব্যাটারি (পরিবহন খরচসহ) বিনামূল্যে বিতরণ করা হয়েছে। 

উপজেলা নিবার্হী কর্মকর্তা ইউএনও শান্তনু কুমার দাশের সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান নুরুল আমিন চৌধুরী, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সদস্য (বাস্তবায়ন) ও প্রকল্প পরিচালক মো. হারুন অর রশিদ, রাজস্থলী উপজেলা পরিষদের চেয়ারম্যান উবাচ মারমা, সিনিয়র সহকারী পুলিশ সুপার আবু ছালেহ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অংনুচিং মারমা, মহিলা ভাইস চেয়ারম্যান উসচিন মারমা, ওসি জাকির হোসাইন, সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান উথিনসিন মারমা, ইউপি চেয়ারম্যান রবার্ট ত্রিপুরা, গাইন্দ্যা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পুচিংমং মারমা, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি লংবতি ত্রিপুরা, হেডম্যান, মেম্বার, কারবারিসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ। 

বিজয়/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়