ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

কুড়িয়ে পাওয়া ৫ লাখ টাকা ফেরত দিতে মাইকিং

ঠাকুরগাঁও প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৬, ২০ আগস্ট ২০২২   আপডেট: ১৪:৩২, ২০ আগস্ট ২০২২
কুড়িয়ে পাওয়া ৫ লাখ টাকা ফেরত দিতে মাইকিং

টাকা ফেরত দিতে করা হয় মাইকিং, ইনসেটে সৌরভ

ঠাকুরগাঁওয়ে প্রায় ৫ লাখ টাকার একটি ব্যাগ কুড়িয়ে পান সৌরভ নামের এক যুবক। সেই টাকা ফেরত দিতে মালিককে খুঁজে পেতে মাইকিং করেছেন তিনি। 

শনিবার (২০ আগস্ট) সকাল ১০টা থেকে শহড়জুড়ে এই মাইকিংয়ের ব্যবস্থা করা হয়। সৌরভ ঠাকুরগাঁও শান্তিনগর এলাকার আনোয়ার হোসেনের ছেলে। তিনি পেশায় একজন কোকারিজ ব্যবসায়ী। 

জানা গেছে, বৃহস্পতিবার বিকেলে ঠাকুরগাঁও-পঞ্চগড় মহাসড়কের পাশে একটি ব্যাগ পড়ে থাকতে দেখেন সৌরভ। কোনো পথচারীর প্রয়োজনীয় ব্যাগ হতে পারে ভেবে ব্যাগটি সঙ্গে নেন তিনি। পরে ব্যাগ খুললে সেখানে প্রায় ৫ লাখ টাকা দেখতে পান তিনি। টাকার সন্ধানে কেউ আসবে ভেবে তিনি অপেক্ষা করেন। কিন্তু ব্যাগ পাওয়ার ২৪ ঘণ্টা পার হলেও পাওয়া যায়নি টাকার মালিককে। তাই মালিকের সন্ধানে মাইকিং করার ব্যবস্থা করেন তিনি। আর এই মাইকিং করার পর থেকেই প্রশংসায় ভাসছেন সৌরভ। 

মাইকিং শুনে শহরের ব্যবসায়ী আদম আলী জানান, এই মাইকিং প্রমাণ করে যে, মানবতা এখনও বেঁচে আছে। পৃথিবীতে এখনও ভালো মানুষ আছে। সৌরভের সর্বময় মঙ্গল কামনা করি। 

শহরের বাসিন্দা আবু সালেহ বলেন, সকালে বাসা থেকে বের হয়েই আমি টাকার মালিকের খোঁজে মাইকিং শুনতে পাই। প্রথমে অবাক হয়েছি। তবে ঘটনাটি অবশ্যই প্রশংসা করার মতো। ধন্যবাদ এই উদ্যোগকে। 


মাইকিংয়ের বিষয়টি তুলে ধরে ফেসবুকে একটি স্ট্যাটাস দেন তানভীর নামে এক যুবক। সেখানে সোহেল ঢালি নামে একজন কমেন্ট করেছন, ঈমানদার ব্যক্তি সমাজে আছে বলেই সমাজ তথা পৃথিবী টিকে আছে। সেই পোস্টে মানবতার জয় হোক বলে কমেন্ট করেছেন প্রায় ৫০ জন ফেসবুক ইউজার।

এই বিষয়ে সৌরভ বলেন, ঠাকুরগাঁও পঞ্চগড় মহাসড়কে ব্যাগটি পড়ে থাকতে দেখি আমি। পরে ব‌্যাগ ভর্তি টাকা দেখতে পাই। এই টাকা হতে পারে কারো ব্যবসার মূল পুঁজি। হতে পারে কারও অফিসের টাকা। অথবা এই টাকাই হতে পারে কারো স্বপ্ন পূরণের উছিলা। টাকাগুলো মালিকের কাছে পৌঁছে দেওয়া জরুরি। তাই মাইকিং করে মালিক খোঁজা হচ্ছে।

টাকার মালিক স্টেডিয়ামের সামনে মদিনা মেশিনারিজ দোকানে এসে আমার সঙ্গে যোগাযোগ করতে পারবে। 

এই ঘটনায় ঠাকুরগাঁও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন বলেন, টাকা হারিয়েছে জানিয়ে কেউ এখনও আমাদের কাছে কোনো জিডি করেনি। তাই এ বিষয়ে আমরা কোনো সহায়তা করতে পারছি না। তবে টাকার মালিক খোঁজার বিষয়টি প্রশংসনীয়।

এ বিষয়ে ঠাকুরগাঁও সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) শাহরিয়ার রহমান বলেন, অবশ্যই এটি একটি প্রশংসনীয় উদ্যোগ। সৌরভকে সাধুবাদ জানাই। যেকোনো রকমের প্রশাসনিক সহায়তা প্রয়োজন হলে আমরা তার পাশে থাকবো। 

মঈনুদ্দীন তালুকদার/ইভা 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়