ঢাকা     শুক্রবার   ২৩ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১০ ১৪৩০

বঙ্গোপসাগরে থেকে ৬৫ জেলে উদ্ধার 

সাতক্ষীরা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৯, ২১ আগস্ট ২০২২   আপডেট: ১১:০৪, ২১ আগস্ট ২০২২
বঙ্গোপসাগরে থেকে ৬৫ জেলে উদ্ধার 

বৈরি আবহাওয়ার কারণে সাতক্ষীরার কুকরাখালী বঙ্গোপসাগরে মাছ ধরতে গিয়ে নিখোঁজ হওয়া ৬৫ জেলেকে উদ্ধার করা হয়েছে। শনিবার রাত থেকে রোববার (২১ আগস্ট) সকাল ১০টা সাগরে অভিযান চালিয়ে এসব জেলেদের উদ্ধার করা হয়।

এদিকে সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের বাহির মান্দারবাড়িয়া এলাকা থেকে তিনটি ডুবন্ত ট্রলার উদ্ধার করেছে নিরাপত্তা টহলকালে স্মার্ট পেট্রোল টিমের সদস্যরা। 

সাতক্ষীরা রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) এ কে এম ইকবাল হোসেন চৌধুরী এতথ্য নিশ্চিত করেন। এ বিষয়ে বিকেলে সংবাদ সম্মেলনে বিস্তারিত জানানো হবে বলেও জানান তিনি।

ইকবাল হোসেন চৌধুরী জানান, নিরাপত্তা টহলকালে স্মার্ট পেট্রোল টিমের সদস্যরা তিনটি ডুবন্ত ট্রলারের সন্ধান পান। পরে সেখানে বন বিভাগের কর্মীদের পাঠানো হয়।  শনিবার রাতে ৪১ জনকে উদ্ধার করা হয়। রোববার সকালে বাকিদের উদ্ধার করা হয়েছে। এখনো উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে।

 তিনি আরো জানান, উদ্ধার হওয়া অধিকাংশ জেলের বাড়ি বরগুনা জেলায়। তারা বঙ্গোপসাগরে মাছ ধরছিলেন। বৈরী আবহাওয়ায় ভাসতে ভাসতে এদিকে চলে এসেছেন।

সহকারী বন সংরক্ষক জানান, জেলেরা পাঁচটি ট্রলারে ছিলেন। তিনটি ট্রলারের সন্ধান পাওয়া গেছে। তাদের বাড়ি পাঠানোর প্রস্তুতি নেওয়া হচ্ছে।

শাহীন/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়