ঢাকা     বুধবার   ০৮ ফেব্রুয়ারি ২০২৩ ||  মাঘ ২৫ ১৪২৯

রাইজিংবিডিতে সংবাদ প্রকাশের পর সেই স্কুলের নিয়োগ পরীক্ষা স্থগিত

মাগুরা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০৬, ২৭ আগস্ট ২০২২   আপডেট: ১৬:৫৬, ২৯ আগস্ট ২০২২
রাইজিংবিডিতে সংবাদ প্রকাশের পর সেই স্কুলের নিয়োগ পরীক্ষা স্থগিত

ঘুষ বাণিজ্যের অভিযোগ নিয়ে জনপ্রিয় নিউজ পোর্টাল রাইজিংবিডি ডট কমে সংবাদ প্রকাশের পর মাগুরার মহম্মদপুর উপজেলার ধুলজোড়া চুড়ারগাতি পিসি মাধ্যমিক বিদ্যালয়ের নিয়োগ পরীক্ষা স্থগিত করা হয়েছে।

শনিবার (২৭ আগস্ট) ওই বিদ্যালয়ের চারটি পদে চতুর্থ শ্রেণির কর্মচারীদের নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু এসব পদে চাকরি দেওয়ার বিপরীতে ৪৯ লাখ টাকা লেনদেনের অভিযোগ উঠে।

ধুলজোড়া চুড়ারগাতি পিসি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্রীকান্ত বিশ্বাস নিয়োগ পরীক্ষা স্থগিত হওয়ার বিষয়টি রাইজিংবিডিকে নিশ্চিত করেছেন।

আরও পড়ুন: মাগুরায় স্কুলের নিয়োগ পরীক্ষায় ৪৯ লাখ টাকা বাণিজ্যের অভিযোগ

এর আগে, ছয় চাকরিপ্রার্থী ঘুষ বাণিজ্যের বিনিময়ে আগে থেকে প্রার্থী নির্বাচন ও নিয়োগ পরীক্ষার প্রবেশপত্র না দেওয়ার বিষয়ে জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ দেন।

অফিস সহকারী পদের বিপরীতে প্রার্থী অসিত কুমার বিশ্বাস, স্বপন কুমার বিশ্বাস, সুজন কুমার বিশ্বাস, সোহাগ বিশ্বাস, পরিচ্ছন্নকর্মী পদে প্রার্থী গণেশ বিশ্বাস ও আয়া পদে প্রার্থী ববিতা মন্ডল লিখিত অভিযোগে জানান, তারাসহ অনেক পরীক্ষার্থীকে প্রবেশপত্র দেওয়া হয়নি, যাতে তারা পরীক্ষায় অংশ নিতে না পারেন।

এমনকি চাকরি হবে এমন কয়েকজনকে গোপনে গত বৃহস্পতিবার (২৫ আগস্ট) প্রবেশপত্র দেওয়া হয়েছে। আগে থেকেই মোটা অঙ্কের অর্থের বিনিময়ে কারা চাকরি পাবেন নির্ধারণ করে রাখা হয়েছে বলেও অভিযোগ করেন তারা।

ছয় চাকরিপ্রার্থী জেলা প্রশাসক ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগের মাধ্যমে অবৈধ এ নিয়োগ প্রক্রিয়া বন্ধের আবেদন জানান। তাদের অভিযোগ, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি রসকান্ত বিশ্বাস ও প্রধান শিক্ষক শ্রীকান্ত বিশ্বাস যৌথভাবে অফিস সহায়ক পদের বিপরীতে ১২ লাখ টাকার চুক্তিতে শঙ্কর বিশ্বাস নামে একজনকে নিয়োগ দিতে চান।

এছাড়া ল্যাব অ্যাসিস্ট্যান্ট পদে সৌরভ রায়কে ১৫ লাখ টাকায়, আয়া পদে নিষ্কৃতি বিশ্বাসকে ১০ লাখ টাকায়, পরিচ্ছন্নকর্মী পদে মনোজিত বিশ্বাসকে ১২ লাখ টাকার বিনিময়ে নিয়োগ দিতে তারা চুক্তিবদ্ধ হয়েছেন।

নিয়োগ পরীক্ষা স্থগিত হওয়ায় অভিযোগকারীরা স্বস্তি প্রকাশ করে বলেন, দুর্নীতিমুক্ত নিরপেক্ষ পরীক্ষার মাধ্যমে নিয়োগ চাই।

মাগুরা জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আলমগীর কবির বলেন, ‘পরীক্ষা স্থগিত হয়েছে। এ ব্যাপারে সংশ্লিষ্ট বিদ্যালয় কর্তৃপক্ষ ও ডিজির প্রতিনিধি পরবর্তী সিদ্ধান্ত নেবেন।’

শাহীন/কেআই

সর্বশেষ

পাঠকপ্রিয়