ঢাকা     বুধবার   ৩০ নভেম্বর ২০২২ ||  অগ্রহায়ণ ১৬ ১৪২৯ ||  ০৫ জমাদিউল আউয়াল ১৪১৪

মধ্যরাতে যান চলাচলের জন্য খুলে দেওয়া হলো বঙ্গমাতা সেতু

পিরোজপুর সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪৫, ৫ সেপ্টেম্বর ২০২২  
মধ্যরাতে যান চলাচলের জন্য খুলে দেওয়া হলো বঙ্গমাতা সেতু

মধ্যরাতে যান চলাচলের জন্য খুলে দেওয়া হলো বঙ্গমাতা ফজিলাতুননেছা অষ্টম বাংলাদেশ-চীন মৈত্রী সেতুটি।পিরোজপুর-১ আসনের এমপি মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী  শ.ম রেজাউল করিম ওই সেতুর প্রথম টোল প্রদানকারী হিসাবে টোল প্রদান করে পিরোজপুরের কুমিরমারা প্রান্ত থেকে কাউখালীর  বেকুটিয়া প্রান্তে যান। 

রোববার (৪ আগস্ট) রাত ১২টা এক মিনিটের সময় তিনি নিজেকে বহন করা গাড়িটিসহ প্রতিটি গাড়ির টোল হিসাবে ৩শ ৩০ টাকা টোল প্রদান করে সেতুটি পার হয়ে আনুষ্ঠানিকভাবে তা যান চলাচলের জন্য উন্মুক্ত করেন। 

এ সময় উপস্থিত ছিলেন পিরোজপুরের জেলা প্রশাসক মো. জাহেদুর রহমান, পুলিশ সুপার মো. সাঈদুর রহমানসহ স্থানীয় বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ। আর ওই একই সময় কাউখালীর বেকুটিয়া প্রান্ত থেকে সেতুটি পার হন পিরোজপুর-২ আসনের এমপি জাতীয় পার্টি (জেপি) চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু। পরে তিনি পিরোজপুরের কুমিরমারা প্রান্তে টোল প্রদান করেন। 

পরে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী ব্রিফিং-এ সাংবাদিকদের বলেন, অবহেলিত দক্ষিণের এ জনপদের মানুষের ভাগ্যের উন্নয়নে  এ সেতুটি একটি মাইলফলক। আর এ মাইল লকের একমাত্র নির্মাতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি যখনই ক্ষমতায় আসেন তখনই  দক্ষিণাঞ্চলের যোগাযোগ ব্যবস্থার উন্নয়নসহ এখানের মানুষের সার্বিক কল্যাণের চেষ্টা করেন। তাই দক্ষিণাঞ্চলসহ দেশের উন্নয়নে আবারও আওয়ামী লীগের ক্ষমতায় আসা প্রয়োজন। 

এর আগে ওই একই দিন সকাল সাড়ে ১০টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি সেতুটির উদ্বোধন করেন। 

তাওহিদুল ইসলাম/টিপু

সর্বশেষ

পাঠকপ্রিয়