ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

রাঙামাটি জেলা পরিষদের ৮৩ কোটি টাকার বাজেট

রাঙামাটি প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫০, ৮ সেপ্টেম্বর ২০২২  
রাঙামাটি জেলা পরিষদের ৮৩ কোটি টাকার বাজেট

২০২২-২৩ অর্থ বছরে রাঙামাটি জেলা পরিষদের জন্য ৮৩ কোটি টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। সরকার হতে উন্নয়ন ও সংস্থাপন ব্যয় এবং আপদকালীন খাতে ৮০ কোটি টাকা, আর জেলা পরিষদের নিজস্ব খাত  থেকে ৩ কোটি টাকা পাওয়া যাবে বলে বাজেটে আশা করা হচ্ছে। 

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) সকালে পরিষদের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে জেলা পরিষদের চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী বাজেট ঘোষণা করেন। এ সময় উপস্থিত ছিলেন জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মোহা. আশরাফুল ইসলাম, রাঙামাটি পার্বত্য জলা পরিষদের সদস্য অংসুছাইন চৌধুরী, সদস্য বিপুল ত্রিপুরা প্রমূখ।

সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে জেলা পরিষদের চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরী বলেন, রাঙামাটি জেলার উন্নয়নে মহাপরিকল্পনা রয়েছে। এর জন্য মন্ত্রণালয়ে ১ হাজার ২০০ কোটি টাকার প্রকল্প জমা দেওয়া হয়েছে। এই প্রকল্প তৈরি করতে পরিষদের ৫০ লাখ টাকা ব্যয় হয়েছে। 

জেলা পরিষদের চেয়ারম্যান বলেন, লুসাই পাহাড়ে পর্যটন কেন্দ্র করার লক্ষ্যে জেলা পরিষদের অর্থায়নে পাহাড়টি কেনা হয়েছে। এটি মহাপরিকল্পনার মধ্যে আছে। এর পাশাপাশি হ্যাচারি এলাকায় চিড়িয়াখানাকে আরও উন্নত এবং আধুনিক পর্যটন কেন্দ্র গড়ে তোলা হবে। 
 

বিজয়/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়