ঢাকা     শনিবার   ২৮ জানুয়ারি ২০২৩ ||  মাঘ ১৫ ১৪২৯

মিয়ানমার সীমান্তে মাইন বিস্ফোরণে বাংলাদেশি যুবক আহত

বান্দরবান প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৪, ১৬ সেপ্টেম্বর ২০২২   আপডেট: ১৯:০৪, ১৬ সেপ্টেম্বর ২০২২
মিয়ানমার সীমান্তে মাইন বিস্ফোরণে বাংলাদেশি যুবক আহত

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার তুমব্রু সীমান্ত এলাকায় মিয়ানমারের অভ্যন্তরে মাইন বিস্ফোরণে অথোয়াইং তংচঙ্গ্যা (২২) নামের এক বাংলাদেশি যুবক আহত হয়েছেন।

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) বেলা পৌনে ৩টার দিকে এ ঘটনা ঘটে। অথোয়াইং তংচঙ্গ্যা উপজেলার তুমব্রু হেডম্যান পাড়ার অংক্যথাইন তংচঙ্গ্যার ছেলে।

স্থানীয় সূত্রে জানা গেছে, অথোয়াইং তংচঙ্গ্যা গরু আনতে তুমব্রু সীমান্ত এলাকায় ৩৫ নম্বর পিলারের কাছাকাছি গেলে হঠাৎ মাইন বিস্ফোরণ হয়। এতে গুরুতর আহত হন তিনি। আহতাবস্থায় তাকে উদ্ধার করে প্রথমে কক্সবাজারের কুতুপালং এমএসএফ হাসপাতাল ও পরে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়।

আঘাত গুরুতর হওয়ায় পরবর্তীতে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়। এ ঘটনার পর সীমান্ত এলাকায় বসবাসরত বাংলাদেশিদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

এদিকে, মাইন বিস্ফোরণের পর সীমান্তে বিজিবির টহল ও নজরদারি বাড়ানো হয়েছে।

নাইক্ষ্যংছড়ির উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা ফেরদৌস বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘স্থানীয়দের আপাতত সীমান্ত এলাকায় যেতে নিষেধ করা হয়েছে।’

প্রসঙ্গত, গত ২৮ আগস্ট মিয়ানমার থেকে নিক্ষেপ করা ২টি মর্টার শেল অবিস্ফোরিত অবস্থায় ঘুমধুমের তমব্রুর উত্তর মসজিদের কাছে পড়ে। গত ৩ সেপ্টেম্বর ঘুমধুম এলাকায় ফের দুটি গোলা পড়ে এবং ৯ সেপ্টেম্বর এসে পড়ে একে ৪৭ এর গুলি।

বাসু দাশ/কেআই

সর্বশেষ

পাঠকপ্রিয়