ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

স্কুল কমিটির নির্বাচন নিয়ে সংঘর্ষ, শিক্ষার্থী নিহত 

রংপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫১, ১০ অক্টোবর ২০২২   আপডেট: ১৭:০০, ১০ অক্টোবর ২০২২
স্কুল কমিটির নির্বাচন নিয়ে সংঘর্ষ, শিক্ষার্থী নিহত 

রংপুরের পীরগঞ্জে স্কুলের ম্যানেজিং কমিটির নির্বাচন নিয়ে দুই গ্রুপের সংঘর্ষে সুমন ইসলাম ওরফে আকাশ (১৪) নামে অষ্টম শ্রেণির এক শিক্ষার্থী নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন পুলিশসহ অন্তত ২০ জন। 

সোমবার (১০ অক্টোবর) দুপুরে উপজেলার ৫ নম্বর মদনখালী ইউনিয়নের খেতাবেরপাড়া উচ্চ বিদ্যালয়ে এ সংঘর্ষের ঘটনা ঘটে। 

সংঘর্ষের পর থেকে স্কুল সংলগ্ন এলাকাজুড়ে উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি স্বাভাবিক রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

প্রতক্ষদর্শীরা জানান, খেতাবেরপাড়া উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি পদে নির্বাচন নিয়ে সকাল থেকে প্রধান শিক্ষক নুরন্নবী তালুকদার ও সহকারী শিক্ষক আনোয়ারুল ইসলামের গ্রুপের মধ্যে উত্তেজনা দেখা দেয়। একপর্যায়ে দুই পক্ষের লোকজনের মধ্যে সংঘর্ষ শুরু হলে অষ্টম শ্রেণির শিক্ষার্থী সুমন গুরুতর আহত হয়ে মারা যান। 

এতে এলাকাবাসী উত্তেজিত হয়ে পীরগঞ্জ থানার ওসি আবদুল আউয়াল ও বিদ্যালয়টির প্রধান শিক্ষককে অবরুদ্ধ করে রাখেন। পরে খবর পেয়ে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ এসে ওসি আবদুল আউয়ালসহ আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। 

এবিষয়ে রংপুর জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার (সার্কেল-ডি) মো. কামরুজ্জামান জানান, স্কুল কমিটির নির্বাচন নিয়ে দুই গ্রুপের সংঘর্ষের ঘটনায় একজনের মৃত্যু হয়েছে। এছাড়াও দুই এসআই এবং এক কনস্টেবলসহ বেশ কয়েকজন আহত হয়েছেন। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আমিরুল/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়