ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

সিলেটে ২ দিনব্যাপী ইজতেমা শুরু ১৭ নভেম্বর

সিলেট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩০, ১৬ নভেম্বর ২০২২   আপডেট: ১০:৩৯, ১৬ নভেম্বর ২০২২
সিলেটে ২ দিনব্যাপী ইজতেমা শুরু ১৭ নভেম্বর

সিলেটে আগামী ১৭ ও ১৮ নভেম্বর (বৃহস্পতি-শুক্রবার) দুই দিনব্যাপী ইজতেমার আয়োজন করেছে ‘আঞ্জুমানে হেফাজতে ইসলাম বাংলাদেশ।’ নগরীর দক্ষিণ সুরমার পারাইরচকস্থ সিলেট কেন্দ্রীয় ট্রাক টার্মিনাল মাঠে এ ইজতেমা অনুষ্ঠিত হবে। 

এর আগে সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) পক্ষ থেকে বিএনপি’র ১৯ নভেম্বরের গণসমাবেশের পর ইজতেমা করতে আয়োজকদের নির্দেশনা দেওয়া হয়। কিন্তু, আয়োজকরা ইজতেমা আয়োজনে ছিলেন অনড়। 

ইজতেমা বন্ধের নির্দেশনা পেয়ে গতকাল মঙ্গলবার রাতে ইজতেমাস্থলে ছুটে আসেন বরুণার পীর মুফতি মাওলানা রশীদুর রহমান ফারুক।  এসময় তিনি নির্ধারিত তারিখে ইজতেমা করার ঘোষণা দেন। 

এসএমপি কমিশনার নিশারুল আরিফ জানান, ইজতেমাকে ঘিরে পুলিশের কাছে কিছু গোয়েন্দা রিপোর্ট ছিল। এ কারণে পুলিশের সাজেশন ছিল বিএনপি’র গণসমাবেশের পর ইজতেমা আয়োজন করার। কিন্তু, উদ্যোক্তারা ইজতেমা আয়োজনে অনড়। এ বিষয়ে সংশ্লিষ্টদের শৃঙ্খলা বজায় রাখার পরামর্শ দেওয়া হয়েছে।

জানা গেছে, সিলেট শহর থেকে ৫ কিলোমিটার দূরে পীর হবিবুর রহমান চত্বরে পাশে পারাইরচক নামক স্থানে সিলেট কেন্দ্রীয় ট্রাক টার্মিনাল। সেখানেই আয়োজন করা হয়েছে ইজতেমার। আঞ্জুমানে হেফাজতে ইসলাম বাংলাদেশের উদ্যোগে সংগঠনের ৭৭ বছর পূর্তি উপলক্ষে দু’দিন ব্যাপী এ ইজতেমার আয়োজন করেছে। 

বৃহস্পতিবার ফজরের নামাজের পর থেকে ইজতেমার কার্যক্রম শুরু হওয়ার কথা হয়েছে। ওই দিন রাত ১২টা থেকে জিকির-আজকার এবং তাহাজ্জুদ নামাজের পর আমীরে আঞ্জুমান মোনাজাত করবেন। ১৮ নভেম্বর বাদ জুম্মা সংগঠনের আমির মুফতি মাওলানা মুহাম্মদ রশিদুর রহমান ফারুক বর্ণভী  আখেরি মোনাজাত করবেন। এর মধ্য দিয়ে ইজতেমা শেষ হবে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, প্যান্ডেল ও মঞ্চ তৈরির কাজ শেষ হয়েছে। ১ লাখ ৪৫ হাজার বর্গফুট জায়গা জুড়ে প্যান্ডেল তৈরি করা হয়েছে। ১২০টি মাইক লাগানো হয়েছে। আগত মুসল্লিদের যানবাহন রাখার জন্য পার্শ্ববর্তী রয়েল সিটি ও লালমাটিয়া হাউজিং এলাকায় ব্যবস্থা করা হয়েছে।

আয়োজকরা আশা করছেন, আঞ্জুমানে হেফাজতে ইসলাম বাংলাদেশর এই ইজতেমায় প্রায় ২ লাখ মুসল্লি অংশগ্রহণ করবেন। ইতোমধ্যে ইজতেমা সফল করার লক্ষ্যে ১১টি উপ—কমিটি গঠন করা হয়েছে। ১৬ নভেম্বর থেকে উপ-কমিটির নেতারা ইজতেমা মাঠে দায়িত্ব পালন করবেন।

নূর আহমদ/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ