ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

সাড়ে ৭ বছর পর শেরপুর জেলা আ.লীগের সম্মেলন আজ

তারিকুল ইসলাম, শেরপুর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫৯, ৮ ডিসেম্বর ২০২২   আপডেট: ১০:০২, ৮ ডিসেম্বর ২০২২
সাড়ে ৭ বছর পর শেরপুর জেলা আ.লীগের সম্মেলন আজ

ছবি: রাইজিংবিডি

সাড়ে সাত বছর পর শেরপুর জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন হতে যাচ্ছে। এ উপলক্ষে সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) শেরপুর শহীদ দারোগ আলী পৌর পার্ক মাঠে ওই সম্মেলন অনুষ্ঠিত হবে।

সম্মেলন ঘিরে জেলাজুড়ে আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে। শীর্ষ দুই পদে কারা আসছেন এই নিচে চলছে নানা গুঞ্জন, আলোচনা। তবে তৃণমূল নেতাদের দাবি, নবীন-প্রবীণের সমন্বয়ে তৈরি হবে কমিটি।

তবে এই সম্মেলনের নেতৃত্ব নির্বাচনে কী বার্তা দেবে কেন্দ্রীয় আওয়ামী লীগ, তা নিয়েও চলছে নানা জল্পনা-কল্পনা। সভাপতি-সাধারণ সম্পাদক পদে নতুন-পুরাতনের সমন্বয় নাকি নতুন মুখের চমক আসবে, কে বা কারা হচ্ছেন আওয়ামী লীগের নতুন কান্ডারি এ নিয়ে চলছে আলোচনার ঝড়। তাছাড়াও প্রার্থীরা তাদের স্বপক্ষে সমর্থনের আশায় দিন-রাত জেলা, উপজেলায় ও ইউনিয়ন পর্যায়ে সভা সমাবেশ করে চলেছেন এবং ইতিমধ্যে নকলা, নালীতাবাড়ী, ঝিনাইগাতী, শ্রীবরদী ও সদর উপজেলাতে ত্রি-বার্ষিক সম্মেলনের মাধ্যমে কমিটির কাজ সম্পন্ন করা হয়েছে।

জানা যায়, গত ২০১৫ সালের ১৯ মে শেরপুর জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন হয়।  সেই সম্মেলনে মো. আতিউর রহমান আতিককে সভাপতি এবং অ্যাডভোকেট চন্দন কুমার পালকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে আংশিক কমিটি ঘোষণা করা হয়। পরে ৭১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি তৈরি হয়। তবে শীর্ষ দুই পদের মধ্যে সভাপতি পদে বর্তমান সভাপতি ও জাতীয় সংসদের হুইপ আতিউর রহমান আতিকসহ চার জনের নাম শোনা যাচ্ছে।  সাধারণ সম্পাদক পদে বর্তমান সম্পাদক ছাড়াও বেশ কয়েকজন প্রার্থী হবেন বলে শোনা যাচ্ছে। 

জেলার কয়েকজন শীর্ষ পদের নেতার সঙ্গে কথা বলে জানা গেছে, সভাপতি পদে হুইপ আতিকের কাছাকাছি কোন প্রার্থী না থাকার তার সভাপতি হওয়ার পথ সহজ হলেও সাধারণ সম্পাদক পদে বর্তমান সাধারণ সম্পাদকের পদ পাওয়া সহজ হবে না। তবে সিনিয়র এক নেতা বলেন, নবীন ও প্রবীণের সমন্বয়ে কমিটি গঠন না হলে দলের দীর্ঘস্থায়ী ক্ষতি হবে।

জেলা আওয়ামী লীগ সূত্রে জানা গেছে, কাউন্সিলে প্রধান অতিথির বক্তব্য দেবেন দলের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সম্মেলনের ব্যাপারে দলটির বর্তমান সভাপতি বলেন, আমাদের শেরপুর জেলার সম্মেলন অত্যন্ত উৎসবমুখর হবে। দীর্ঘদিন পরে ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হলেও সম্মেলনের প্রস্তুতি ও জৌলুষের কোন ঘাটতি নেই। আমরা সবাই মাঠে যাবো। ইতিমধ্যে জেলার সব ইউনিয়নে কর্মী সমাবেশ হয়েছে। 

/তারিকুল/সাইফ/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়