ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

নোয়াখালীতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে শিশুর মৃত্যু

নোয়াখালী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩৫, ২১ ডিসেম্বর ২০২২  
নোয়াখালীতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে শিশুর মৃত্যু

আগুনে ক্ষতিগ্রস্ত ঘর। ছবি: রাইজিংবিডি

নোয়াখালীর কবিরহাট উপজেলার চাপরাশীরহাট ইউনিয়নে গ্যাসের সিলিন্ডার বিষ্ফোরণে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।এতে আগুনে পুড়ে ঘরে থাকা মো. রাহাদ নামের (৮ বছর) এক শিশুর মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (২০ ডিসেম্বর) দুপুরে উপদ্দি লামছি গ্রামের সিরাজ কোম্পানীর বাড়িতে এ ঘটনা ঘটে। নিহত রাহাদ কবিরহাট উপজেলার ধানশালিক ইউনিয়নের নূর উদ্দিন লিটনের ছেলে।

স্থানীয় সূত্রে জানা গেছে, কয়েকদিন আগে মায়ের সঙ্গে ধানশালিক ইউনিয়নে বাবার বাড়ি থেকে নানার বাড়ি চাপরাশিরহাটে বেড়াতে আসে শারীরিক প্রতিবন্ধী শিশু রাহাদ। প্রতিদিনের মতো দুপুরে গ্যাসের চুলায় রান্না বসিয়ে নানার ঘরের লোকজন পার্শ্ববর্তী পুকুরে গোসল করতে যায়। এ সময় হঠাৎ করে ঘরে থাকা গ্যাসের সিলিন্ডার বিষ্ফোরণ হয়ে আগুনের সূত্রপাত ঘটে। আগুন পুরো ঘর ও পার্শ্ববর্তী ঘরগুলোতেও ছড়িয়ে পড়ে। এ সময় আগুনের সূত্রপাত হওয়া খোকনের ঘরে থাকা তার নাতী রাহাদ অগ্নিদগ্ধ হয়ে মারা যায়। আগুনে ওই ঘরটি ছাড়াও আরও ৩টি ঘর ক্ষতিগ্রস্ত হয়েছে।

চাপরাশীরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মহিউদ্দিন টিটু বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। আওয়ামী লীগের সাধারাণ সম্পাদক, সড়ক, পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এর পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত পরিবারকে বুধবার (২১ ডিসেম্বর) ৫০ হাজার টাকা অর্থ সহযোগিতা করা হবে।

কবিরহাট ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার (ভারপ্রাপ্ত) মুজিবুর রহমান জানান, খবর পেয়ে কবিরহাট স্টেশনের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে।  কিন্তু এর আগে স্থানীয়দের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে চলে আসে।

কবিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। আগুনে পুড়ে রাহাদ নামের এক প্রতিবন্ধী শিশুর মৃত্যু হয়েছে।

/সুজন/সাইফ/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়