ঢাকা     মঙ্গলবার   ২১ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৭ ১৪৩১

চিনি পাচারের অভিযোগে গ্রেপ্তার ১১

চাঁদপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৭, ২৭ ডিসেম্বর ২০২২   আপডেট: ১১:৪৪, ২৭ ডিসেম্বর ২০২২
চিনি পাচারের অভিযোগে গ্রেপ্তার ১১

চাঁদপুরের মতলব উত্তরের মেঘনা নদীতে থাকা একটি লাইটার জাহাজ থেকে প্রায় ৪ কোটি টাকার চিনি পাচারের অভিযোগে ১১ জনকে গ্রেপ্তার করেছে নৌ পুলিশ।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন মোহনপুর নৌপুলিশ ফাঁড়ির ইনচার্জ মনিরুজ্জামান। গ্রেপ্তারকৃতদের আদালতে হস্তান্তর করা হয়েছে।

এর আগে, গতকাল সোমবার অভিযুক্তদের গ্রেপ্তার করা হয়।

নৌ পুলিশ জানায়, আকিজ গ্রুপ ভারত থেকে চিনি আমদানি করে। ২০ হাজার ৩০০ বস্তা চিনি চট্টগ্রাম বন্দর হয়ে পণ্যবাহী দেওয়ান মেহেদী-২ নামের লাইটার জাহাজে করে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উদ্দেশ্যে রওনা হয়। চাঁদপুর উত্তর মতলবের মোহনপুরের মেঘনা নদীতে জাহাজটি নোঙ্গর করে ৮ হাজার বস্তা চিনি জাহাঙ্গীর আলম মরু গাজী (৫৬) নামের এক ব্যক্তি তার অন্য সহযোগীদের মাধ্যমে পাচারের পর অন্যত্র বিক্রি করে দেন। এই ঘটনায় আকিজ গ্রুপ অব কোম্পানির পক্ষ থেকে সোমবার মতলবের মোহনপুর নৌ পুলিশ ফাঁড়িতে মামলা হয়। 

মোহনপুর নৌপুলিশ ফাঁড়ির ইনচার্জ মনিরুজ্জামান বলেন, দেওয়ান মেহেদী-২ লাইটার জাহাজের মাস্টারসহ ১১ জনকে গ্রেপ্তার করে আদালতে প্রেরণ করা হয়েছে। মূল অভিযুক্ত জাহাঙ্গীর আলম মরু গাজীকে গ্রেপ্তার করা এখনো সম্ভব হয়নি। 

নৌ পুলিশ সূত্রে জানা যায়, মরু গাজী গং আকিজ গ্রুপের ৮ হাজার বস্তা চিনি লাইটারের জাহাজ থেকে ট্রলারে নামিয়ে ফরিদপুরের বাকিতুল্লাহ বিশ্বাসের কাছে বিক্রি করেন। পরে ওই চিনি ফরিদপুর, মাদারীপুর ও কুষ্টিয়ায় পাচার করে দেওয়া হয়।

অমরেশ/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়