ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সাতক্ষীরায় ১০ মণ ভেজাল মধু উদ্ধার, কারাখানা সিলগালা

সাতক্ষীরা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৪৮, ৫ জানুয়ারি ২০২৩  
সাতক্ষীরায় ১০ মণ ভেজাল মধু উদ্ধার, কারাখানা সিলগালা

সাতক্ষীরা শহরের সুলতানপুরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের অভিযানে ১০ মণ ভেজাল মধু উদ্ধার ও কারখানা সিলগালা করা হয়েছে। এ সময় ভেজাল মধু তৈরি করে বাজারজাতকরণের অভিযোগে এক কর্মচারীকে ১ মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। তবে অভিযানের খবর পেয়ে সটকে পড়ে কারখানার মালিক নুর ইসলাম মুকুল। 

বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) বিকালে শহরের সুলতানপুর পিটিআই মাঠ সংলগ্ন এলাকায় অভিযান চালানো হয়। সাজাপ্রাপ্ত কর্মচারীর নাম শাহাজাহান গাজী (৩৫)। তিনি দীর্ঘ সময় ভেজাল মধু তৈরির সঙ্গে জড়িত। 

সাতক্ষীরা জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা মোখলেছুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায় নুর ইসলাম মুকুলের পিটিআই মাঠের পূর্বপাশে ভেজাল মধু তৈরির কারখানা রয়েছে। মাস খানেক আগে তিনি জনৈক নওশের আলীর কাছ থেকে ওই ঘর ভাড়া নেন। সেখানে রঙ, চিনি, পানি, ফিটকিরির সঙ্গে কিছুটা খাঁটি মধুর মিশিয়ে ভেজাল মধু তৈরি করেন।

তিনি আরও জানান, অভিযানের খবর পেয়ে সটকে পড়ে ভেজাল মধু তৈরি করার হোতা নুর ইসলাম মুকুল। আটক করা হয় সেখানকার কর্মচারী শাহাজাহান গাজীকে। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহ নেওয়াজ তানভীরের আদালতে শাহাজাহানকে সোপর্দ করা হয়। আদালতের বিচারক শাহাজাহান গাজীকে ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেন।

সেখান থেকে ১০ মণ ভেজাল মধু উদ্ধারের পর ওই কারখানা সিলগালা করা হয়। নুর ইসলাম মুকুলের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান মোখলেছুর রহমান।  
 

শাহীন/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়