ঢাকা     মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৭ ১৪৩১

ধামরাইয়ে গ্যাস বিস্ফোরণ: দগ্ধ শিশুর মৃত্যু

সাভার (ঢাকা) প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৭, ৮ জানুয়ারি ২০২৩   আপডেট: ১২:৩০, ৮ জানুয়ারি ২০২৩
ধামরাইয়ে গ্যাস বিস্ফোরণ: দগ্ধ শিশুর মৃত্যু

ঢাকার ধামরাইয়ে গ্যাস সিলিন্ডার লিকেজ থেকে বিস্ফোরণের ঘটনায় দগ্ধ শিশু মরিয়ম (২) মারা গেছে। গতকাল শনিবার দিবাগত রাত আড়াইটার দিকে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এর আগে শনিবার (৭ জানুয়ারি) ভোর ৫টার দিকে উপজেলার কুমড়াইল কবরস্থান সংলগ্ন দোতলা বাড়ির নিচ তলায় গ্যাস লিকেজ থেকে বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে স্বামী-স্ত্রীসহ ৫ জন দগ্ধ হন। পরে আহতদের উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নিয়ে যাওয়া হয়। 

মরিয়মের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন ঢামেক হাসপাতাল পুলিশ ফাড়ির ইনচার্জ পরিদর্শক মো. বাচ্চু মিয়া।

বার্ন ইনস্টিটিউটের জরুরি বিভাগের আবাসিক সার্জন ডা. এসএম আইউব হোসেন জানান, মারা যাওয়া শিশুটির শরীরের ১৫ শতাংশ দগ্ধ হয়েছিল। দগ্ধ বাকি চারজনের অবস্থাও গুরুতর। 

দগ্ধ অন্যরা হলেন- শিশুটির বাবা গার্মেন্টস কর্মী মনজুরুল (৩২), মা জোসনা (২৫), খালা হোসনা (৩০) এবং আরেক খালার মেয়ে সাদিয়া (১৮)।

দগ্ধ মনজুরুলের বাড়ি নীলফামারীর কিশোরগঞ্জের উপজেলার।

দগ্ধদের হাসপাতালে নিয়ে যাওয়া প্রতিবেশী ভাড়াটিয়া মো. নিজাম শেখ জানান, শনিবার ভোরের দিকে বিকট একটি শব্দ শুনতে পাই। এরপর ওই ভবনের নিচতলা থেকে ধোঁয়া উঠতে দেখি। পরে বাসাটির ভেতর থেকে পাঁচজনকে দগ্ধ অবস্থায় উদ্ধার করে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নিয়ে যাওয়া হয়।

স্বজনদের ধারণা, ভোরে রান্নার জন্য চুলায় আগুন জ্বালানোর পর লিকেজ থেকে জমে থাকা গ্যাস বিস্ফোরণ ঘটে। 

সাব্বির/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়