ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

রোহিঙ্গা ক্যাম্প থেকে আরসার গ্রুপ কমান্ডারসহ গ্রেপ্তার ৫

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২৩, ৩০ জানুয়ারি ২০২৩   আপডেট: ০৯:২৫, ৩০ জানুয়ারি ২০২৩
রোহিঙ্গা ক্যাম্প থেকে আরসার গ্রুপ কমান্ডারসহ গ্রেপ্তার ৫

কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্প থেকে সন্ত্রাসী গ্রুপ আরাকান স্যালভেশন আর্মির (আরসা) গ্রুপ কমান্ডার ডা. রফিকসহ পাঁচ জনকে গ্রেপ্তার করা হয়েছে। 

উখিয়ার বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্পে জেলা পুলিশ, র‌্যাব, ৮এপিবিএন ও ১৪এপিবিএন এর সদস‌্যরা অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। 

রোববার (২৯ জানুয়ারি) রাতে র‌্যাব-১৫ এর সিনিয়র সহাকারী পরিচালক অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু সালাম চৌধুরী এ তথ‌্য নিশ্চিত করেছেন।

গ্রেপ্তারকৃতরা হলেন- ক্যাম্প-১৮, ব্লক-এল/৩ এর মৃত সোনা আলীর ছেলে ডা. রফিক (৫৪), ব্লক-এল/১১ এর অছির রহমানের ছেলে মোহাম্মদ রফিক (২০), ক্যাম্প-১২, ব্লক-এইচ/৭ এর মো. ইসলামের ছেলে মোহাম্মদ রফিক (২১), ব্লক-এইচ/১৩ এর রবি উল্লাহর ছেলে নুরুল আমিন (৩৪) ও ক্যাম্প-৫, ব্লক-ডি/৯ এর মৃত আবুল বাসেদের ছেলে খায়রুল আমিন (৩২)। 

র‌্যাবের সিনিয়র সহকারী পরিচালক মো. আবু সালাম চৌধুরী জানান, শনিবার রাতে উখিয়া বাজারে আরসার আহত সদস্যদের জন্য ওষুধ সংগ্রহ করতে আসেন ডা. রফিক। পরে আরসা সদস্যরা একত্রিত হয়। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে এই পাঁচ জনকে গ্রেপ্তার করা হয়। তাদের বিরুদ্ধে হত্যা ও পুলিশকে লাঞ্ছিত করাসহ বিভিন্ন মামলা রয়েছে।

তিনি আরও জানান, তাদের বিরুদ্ধ পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।

তারেকুর রহমান/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়