ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

এক হালি ডিমের দাম ১০ হাজার টাকা !

মানিকগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৩, ৩১ জানুয়ারি ২০২৩   আপডেট: ১০:৫৫, ৩১ জানুয়ারি ২০২৩
এক হালি ডিমের দাম ১০ হাজার টাকা !

মানিকগঞ্জের সিংগাইর উপজেলায় একটি কবরস্থান উন্নয়নের জন্য দান করা এক হালি (চারটি) ডিম দশ হাজার টাকায় বিক্রি হয়েছে। 

গত শনিবার (২৮ জানুয়ারি) রাতে উপজেলার চারিগ্রাম ইউনিয়নের মধ্য চারিগ্রামে আয়োজিত এক ওয়াজ মাহফিলে নিলামে ওই ডিম বিক্রি হয়।

গতকাল সোমবার বিকেল ৩টার দিকে মধ্য চারিগ্রাম কেন্দ্রীয় কবরস্থান ও ঈদগাহ মাঠের সভাপতি মোনতাজ উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, চারিগ্রাম গ্রামে কেন্দ্রীয় কবরস্থান ও ঈদগাহ মাঠ কমিটির উদ্যোগে গত শনিবার ওয়াজ মাহফিলের আয়োজন করা হয়। মাহফিলে গ্রামের কয়েক শতাধিক মানুষের সমাগম হয়। ওয়াজ মাহফিলে প্রধান বক্তা ছিলেন হেমায়েতপুর জয়নাবাড়ী মসজিদের খতিব মুফতি আশেকে এলাহী। বক্তব্যকালে তিনি কবরস্থানের উন্নয়নের জন্য মাহফিলে উপস্থিত এলাকাবাসীর কাছে সহযোগিতা আহ্বান করেন। এ সময় মাহফিলে আসা নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তি তার সমর্থ অনুয়ায়ী চারটি (এক হালি) ডিম ওই কবরস্থানের উন্নয়নের জন্য দান করেন। এরপর দানকৃত ওই এক হালি ডিম নিলামে তোলেন বক্তা মুফতি আশেকে এলাহী। 

নিলামে প্রথমে একজন ২০০ টাকা ডিমের দাম বলেন, পরে অনেকে হাজার টাকাও বলেন। তবে মাহফিলে আসা হাসান বেপারি নামের এক ব্যক্তি ওই ডিমগুলোর দাম এক লাফে ১০ হাজার টাকা হাকান। পরে নিলাম শেষে তার হাতে ডিম তুলে দেওয়া হয়। 

মধ্য চারিগ্রাম কেন্দ্রীয় কবরস্থান ও ঈদগাহ্ মাঠের সভাপতি মোনতাজ উদ্দিন বলেন, আমাদের কবরস্থান ও ঈদগাহ মাঠের উদ্যোগে ওয়াজ মাহফিলের আয়োজন করি। সেখানে প্রধান বক্তা এক ব্যক্তির দানকৃত একহালি ডিম কবরস্থানের উন্নয়নের জন্য নিলামে তোলেন। নিলামে অনেক অংশ নেন, শুরুতে ২০০ টাকা নিলামে ওই ডিমের দাম ওঠে, পরে মাহফিলে আগত অনেকে বিভিন্ন দর হাকেন। অবশেষে হাসান বেপারি দশ হাজার টাকায় ডিমগুলো কিনে নেন। ভালো কাজে সবসময় আল্লাহ বরকত দান করেন। 

হাসান বেপারি বলেন, বাজারের দোকান থেকে এক হালি ডিমের দাম ৪০ থেকে ৪৫ টাকায় কিনতে পারি। তবে মাহফিলে আসার পর এক ব্যক্তি কবরস্থানের উন্নয়নের জন্য চারটি ডিম দান করেছেন শুনে খুব ভালো লাগে। ওই ডিমগুলো নিলামে ওঠার পর আমিও নিলামে অংশ নেই এবং দশ হাজার টাকায় ডিমগুলো কিনি। আসলে ডিম কেনাটা বড় কথা নয়, একটি ভালো কাজের শরিক হলাম। মাহফিলে নগদ দশ হাজার টাকা দিয়ে ওই ডিম কিনে নিয়েছি। আমি আমার প্রয়াত মা-বাবার জন্য সবার কাছে দোয়া কামনা করছি। 

চন্দন/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়