ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

রংপুরে শুরু হয়েছে বিএনপির সমাবেশ

রংপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৯, ৪ ফেব্রুয়ারি ২০২৩  
রংপুরে শুরু হয়েছে বিএনপির সমাবেশ

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তিসহ ১০ দফা দাবিতে রংপুরে বিএনপির গণসমাবেশ শুরু হয়েছে। আর এই সমাবেশে যোগ দিতে বিভিন্ন স্থান থেকে দলটির নেতাকর্মীরা মিছিল নিয়ে সমাবেশ স্থলে আসতে শুরু করেছেন বলে দলটির নেতারা নিশ্চিত করেছেন।

শনিবার (৪ ফেব্রুয়ারি) দুপুর ২টার দিকে নগরীর গ্রান্ড হোটেল মোড়ে এই সমাবেশ কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হয়। নগরীর গ্রান্ড হোটেল মোড়ে বিএনপির জেলা কার্যালয়ের সামনে এই সমাবেশ অনুষ্ঠিত হচ্ছে। 

বিএনপি নেতারা জানান, দুপুর ২টার আগে সমাবেশস্থল ফাঁকা ছিল। ঘড়ির কাটায় ২টা বাজার সঙ্গে সঙ্গেই রংপুর বিভাগের আট জেলা থেকে আসা কর্মী সমর্থকরা মিছিলে মিছিলে সমাবেশ স্থলে প্রবেশ করতে শুরু করেন। অল্প সময়ের মধ্যেই গ্রান্ড হোটেল মোড় কানায় কানায় পূর্ণ হয়। 

মহানগর বিএনপি সূত্রে জানা গেছে, আজকর এই গণসমাবেশে প্রধান অতিথি হিসেবে থাকছেন বিএনপির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপি চেয়ারপারসের উপদেষ্টা আবুল খায়ের ভুইয়া, সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা প্রমুখ। এতে সভাপতিত্ব করেন মহানগর বিএনপির আহ্বায়ক সামছুজ্জামান সামু।

বর্তমানে রংপুর বিভাগের ৮ জেলার সভাপতি সম্পাদকরা বক্তব্য রাখছেন। 

এদিকে, আজ বিকেল ৩টায় বিএনপির সমাবেশ থেকে প্রায় এক কিলোমিটার দূরে নগরী পাবলিক লাইব্রেরি মাঠে মহানগর আওয়ামী লীগের সমাবেশের আয়োজন করা হয়েছে। এতে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য শাজাহান খান, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক সুজিত রায়সহ দলের বিভিন্ন পর্যায়ের নেতারা।

এদিকে নগরীরতে একই দিনে চলমান এই দুটি সমাবেশকে ঘিরে কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা এড়াতে গুরুত্বপূর্ণ স্থানে ব্যাপক পুলিশি নিরাপত্তা জোরদার করা হয়েছে।

রংপুর মহানগর পুলিশের কোতোয়ালি থানার পরিদর্শক (তদন্ত) হোসেন আলী বলেন, বিএনপি ও আওয়ামী লীগের সমাবেশ ঘিরে নগরে আইন-শৃঙ্খলা পরিস্থিতি ঠিক রাখতে ব্যাপক পুলিশ মোতায়েন করা হয়েছে। আমরা সব দিকেই খেয়াল রাখছি।

আমিরুল/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়