ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সাভারে গ্যাস লিকেজের পৃথক ঘটনায় দগ্ধ ৪

সাভার (ঢাকা) প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৬, ২৫ ফেব্রুয়ারি ২০২৩  
সাভারে গ্যাস লিকেজের পৃথক ঘটনায় দগ্ধ ৪

ঢাকার সাভারে গ্যাস লিকেজের পৃথক ঘটনায় দগ্ধ হয়েছেন একই পরিবারের তিনজনসহ চারজন। গুরুতর অবস্থায় দগ্ধদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিটে ভর্তি করা হয়েছে।

শনিবার (২৫ ফেব্রুয়ারি) ভোর ৬টার দিকে আশুলিয়ার কাঠগড়া আমতলা এলাকার আলী আহমেদের মালিকানাধীন বাড়িতে এবং সাভারের সবুজবাগ এলাকার ভাড়া বাসায় ঘটনা দুটি ঘটে। 

কাঠগড়া এলাকায় একই পরিবারের দগ্ধরা হলেন- গার্মেন্টস শ্রমিক ইয়াসমিন আক্তার (৪০) ও তার দুই মেয়ে শিমা আক্তার (২০) এবং সুমা আক্তার (১২)। তাদের বাড়ি গাইবান্ধা জেলার পলাশবাড়ী থানায়। 

অপর দগ্ধ মোমিনুল ইসলাম (৪৫) পেশায় দিনমজুর। তার বাড়ি জামালপুর জেলায়। 

আশুলিয়ার কাঠগড়া আমতলা এলাকার আলী আহমেদের বাড়ির ম্যানেজার আবু ইউসুফ জানান, বাসার একটি কক্ষে ভাড়া থাকতেন ইয়াসমিন ও তার দুই মেয়ে। ইয়াসমিন ও তার বড় মেয়ে শিমা স্থানীয় আলাদা দুটি পোশাক কারখানায় চাকরি করেন। আর ছোট মেয়ে সুমা একটি স্কুলের ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী। আজ ভোরে ইয়াসমিন রান্নাঘরের চুলা জ্বালালে ঘরের ভেতর জমে থাকা গ্যাসে আগুন ধরে যায়। এতে ইয়াসমিন ও তার দুই মেয়ে দগ্ধ হন। পরে স্থানীয়দের সহযোগীতায় তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। 

অপর ঘটনায় সাভারের সবুজবাগ এলাকায় দগ্ধ হন মোমিনুল। তার স্বজনরা জানান, ভোর ৪টার দিকে মোমিনুল চুলা জ্বালাতে যান। তার আগে চুলার গ্যাস লিকেজ হয়ে ঘরের ভেতর জমে ছিলো। সে সময় মোমিনুল চুলা জ্বালালে জমে থাকা গ্যাসে আগুন লেগে যায়। এতে তিনি দগ্ধ হন। পরে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। 

আশুলিয়া থানার ডিউটি অফিসার উপ-পরিদর্শক (এসআই) মালেকা বানু এ বিষয়ে কিছু জানেন না বলে জানান।

সাভার ও ডিইপিজেড ফায়ার সার্ভিসের ডিউটিরত সদস্যরাও আগুনে দগ্ধ হওয়ার বিষয়ে অবগত নন বল জানান।

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিউটের সমন্বয়ক সামন্ত লাল সেন বলেন, দগ্ধ একই পরিবারের তিনজনসহ মোট চারজন বার্ন ইউনিটে ভর্তি আছেন। চারজনের শরীরের ৫০ শতাংশ দগ্ধ হয়েছে। 

সাব্বির/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়