ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সীতাকুণ্ডে অক্সিজেন প্লান্টে বিস্ফোরণ: তদন্ত প্রতিবেদন দাখিল

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২২, ১৪ মার্চ ২০২৩   আপডেট: ১২:২৩, ১৪ মার্চ ২০২৩
সীতাকুণ্ডে অক্সিজেন প্লান্টে বিস্ফোরণ: তদন্ত প্রতিবেদন দাখিল

চট্টগ্রামের সীতাকুণ্ডের কদম রসুল এলাকায় সীমা অক্সিজেন প্লান্টে বিস্ফোরণের ঘটনায় জেলা প্রশাসন গঠিত তদন্ত কমিটি প্রতিবেদন দাখিল করেছে। 

মঙ্গলবার (১৪ মার্চ) সকালে চট্টগ্রাম জেলা প্রশাসকের কাছে তদন্ত প্রতিবেদন জমা দেন তদন্ত কমিটির প্রধান চট্টগ্রাম জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) রাকিব হাসান। 

আরও পড়ুন: অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণ: আরও একজনের মৃত্যু

এদিকে, তদন্ত প্রতিবেদনের বিস্তারিত প্রকাশ করা না হলেও প্রতিবেদনে এই ধরনের দুর্ঘটনা প্রতিরোধে ৯টি সুপারিশ পেশ করা হয়েছে। 
অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) রাকিব হাসান জানান, সীতাকুণ্ডের সীমা অক্সিজেন প্লান্টে বিস্ফোরণের ঘটনায় গঠিত তদন্ত কমিটির প্রতিবেদন আজ জমা দেওয়া হয়েছে। প্রতিবেদনে এই দুর্ঘটনা প্রতিরোধে ৯টি সুপারিশ পেশ করা হয়েছে। তবে এই মুহূর্তে প্রতিবেদনের বিষয়ে আর বিস্তারিত কিছু বলা যাচ্ছে না। 

প্রসঙ্গত, গত ৪ মার্চ সীতাকুণ্ডের কদম রসুল এলাকায় সীমা অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে ৭ জন নিহত ও কমপক্ষে ২৩ জন আহত হন। ঘটনার দিন রাতেই অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রাকিব হাসানকে প্রধান করে একটি তদন্ত কমিটি গঠন করে চট্টগ্রাম জেলা প্রশাসন। ওই কমিটিকে ৫ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়। পরবর্তীতে তদন্তে দুইদিন সময় বাড়ায় কমিটি। মঙ্গলবার প্রতিবেদন দাখিল করে তদন্ত কমিটি।

রেজাউল/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়