ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

শ্যামনগরে স্কুলছাত্রের রহস্যজনক মৃত্যু, মাসহ আটক ২

সাতক্ষীরা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৭, ১৮ মার্চ ২০২৩   আপডেট: ১১:৪৩, ১৮ মার্চ ২০২৩
শ্যামনগরে স্কুলছাত্রের রহস্যজনক মৃত্যু, মাসহ আটক ২

সাতক্ষীরার শ্যামনগরে ম্যাংগো জুস পান করার কিছুক্ষণের মধ্যে রোহিত দত্ত (১২) নামের  পঞ্চম শ্রেণির এক স্কুল ছাত্রের মৃত্যু হয়েছে। এ ঘটনায় জড়িত সন্দেহে শিশুটির মা সুমিতা দত্ত ও প্রতিবেশী বাপ্পী দত্ত নামের এক ব্যক্তিকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ। 

শুক্রবার (১৭ মার্চ) উপজেলার হরিতলা গ্রামে ঘটনাটি ঘটে।  

মারা যাওয়া রোহিত দত্ত শ্যামনগর উপজেলার হরিতলা গ্রামের গোপাল দত্তের ছেলে। সে নকিপুর ৭৫ নম্বর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র ছিলো।

প্রতিবেশী বিশ্বনাথ নন্দী জানান, গত চার বছর আগে রোহিতের বাবা গোপাল দত্ত হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। শুক্রবার দুপুরে রোহিতের মৃত্যুর খবর পেয়ে পুলিশ সেখানে যাওয়ার পর ওই বাড়ি থেকে একটি ইঁদুর মারা বিষের পাতা উদ্ধার করে।

শিশুটির মা সুমিতা দত্ত জানান, সকাল সাড়ে ৯টায় রোহিত তার স্কুলে বঙ্গবন্ধুর জন্মদিন পালন অনুষ্ঠানে যাওয়ার কথা বলে বাড়ি থেকে বের হয়। দুপুর ১২টার দিকে স্কুল থেকে ফেরার পথে দোকান থেকে একটি ম্যাংগো জুস পান করে। বাড়িতে আসার পর তার শরীর খারাপ লাগছে বলে জানায়। আমি তাকে একটি স্যালাইন খেতে দেই। কিছুক্ষণ পর রোহিত পেটে ব্যথা করছে বলে ছটফট করতে থাকে। সেসময় রোহিতের মুখ দিয়ে ফেনা উঠছিল। তাকে শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ফারজানা হক দুপুর দেড়টার দিকে তাকে মৃত বলে ঘোষণা করেন।

মারা যাওয়া রাহিত দত্তের চাচাতো ভাই প্রিতম দত্ত জানান, তারা দুজনে একই বিদ্যালয়ে একই শ্রেণিতে পড়ে। শুক্রবার রোহিত স্কুলে যায়নি।

শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের চিকিৎসক ডা. ফারজানা হক জানান, বিষক্রিয়ার ফলে রোহিতের মৃত্যু হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল ইসলাম বাদল জানান, ঘটনাটি সন্দেহজনক মনে হওয়ায় শিশুটির মা ও স্থানীয় এক ব্যক্তিকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় আনা হয়েছে। মৃত শিশুটির বাসা থেকে একটি বিষের ছেড়া প্যাকেট উদ্ধার করা হয়েছে। লাশটি ময়নাতদন্তের জন্য সাতক্ষীরা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। 

তিনি আরো জানান, ময়নাতদন্ত প্রতিবেদন পেলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

শাহীন/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়