ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

নারায়ণগঞ্জে বিস্ফোরণে ক্ষতিগ্রস্থ ভবন অপসারণ শুরু 

নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৮, ২২ মার্চ ২০২৩  
নারায়ণগঞ্জে বিস্ফোরণে ক্ষতিগ্রস্থ ভবন অপসারণ শুরু 

নারায়ণগঞ্জের নিতাইগঞ্জে বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের ঘটনায় ঝুঁকিপূর্ণ দুই তলা ভবনটি অপসারণের কাজ শুরু হয়েছে। নারায়ণগঞ্জ সিটি করপোরেশন কর্তৃপক্ষ  ভবনটি অপসারণের কাজ করছে।

বুধবার (২২ মার্চ) সকালে আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতিতে ভবনটি ভেঙে ফেলার কাজ শুরু হয়।

প্রসঙ্গত, গত ১৮ মার্চ সকাল ৯টার দিকে নিতাইগঞ্জে খাদ্য গুদামে বিস্ফোরণের পর আগুন লাগার ঘটনা ঘটে। এতে দুইজন নিহত ও আরও ৯জন আহত হন। বিস্ফোরণের ঘটনায় দুই তলা ভবনের একতলা ছাদের কিছু অংশ ও বারান্দা ভেঙে যায়। পরে  ফায়ার সার্ভিসের ৫ টি ইউনিট ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে। গতকাল মঙ্গলবার জেলা প্রশাসন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন, গণপূর্ত বিভাগ, ডিপিডিসি, তিতাস গ্যাসসহ মোট সাতটি প্রতিষ্ঠানের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করে ঝুঁকিপূর্ণ ভবনটি ভেঙে ফেলার জন্য ২৪ ঘণ্টার সময় বেঁধে দেন ভবন মালিককে। 

কিন্ত মালিক ভবনটি না ভাঙার কারণে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন আজ (বুধবার) সকালে একটি ভেকু মেশিন দিয়ে ভবনটি অপসারণের কাজ শুরু করে। 

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নগর পরিকল্পনাবিদ মঈনুল ইসলাম জানান, ভবনের কম ঝুঁকিপূর্ণ এলাকায় যে কটি দোকান ছিলো সেইসব দোকানের পণ্যগুলো মালিকদের বুঝিয়ে দেওয়া হয়েছে। যে তিনটি দোকানের ছাদঁ ধসে পড়েছে সেই দোকানের পণ্যগুলো ঝুঁকিপূর্ণ ভবনের ইট, সুরিক সরানোর পর দোকা মালিককে পণ্য বের করার সুযোগ দেওয়া হবে। 

রাকিব/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়