ঢাকা     বুধবার   ২৮ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১৬ ১৪৩০

নারায়ণগঞ্জে খাদ্য গুদামে বিস্ফোরণ, নিহত ১

নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ ও মেডিকেল প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৮, ১৮ মার্চ ২০২৩   আপডেট: ১৫:০৮, ১৮ মার্চ ২০২৩
নারায়ণগঞ্জে খাদ্য গুদামে বিস্ফোরণ, নিহত ১

নারায়ণগঞ্জের নিতাইগঞ্জে একটি খাদ্য গুদামে বিস্ফোরণের পর অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে একজন নিহত হয়েছেন। দগ্ধ ও আহত হয়েছেন আরও ছয় জন। 

শনিবার (১৮ মার্চ) সকাল সাড়ে ৯টার দিকে ঘটনাটি ঘটে।

নিহতের নাম আওলাদ হোসেন (৫০)। 

আহতরা হলেন- রবি দত্ত (৪০), মো. হোসেন (৫০) এবং হযরত আলী (৪৮)। তারা সবাই ইট বালু টানার শ্রমিক ছিলেন।

দগ্ধরা  হলেন- জাকির হোসেন (৪১), বিল্লাল হোসেন (৪৫) ও জগদীশ সরকার (৬৫)। তাদের শেখ হাসিনা বার্ন হাসপাতালে রেফার্ড করা হয়েছে।

খোঁজ নিয়ে জানা যায়, সকালে নিতাইগঞ্জ ডাইল পট্টিতে একটি ভবনে বিস্ফোরণের পর গুদামে আগুন লাগে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। পরে দগ্ধদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায় স্থানীয় লোকজন। সেখানে একজন মারা যান। 

স্থানীয় বাসিন্দা ও ব্যাবসা প্রতিষ্ঠানের কর্মচারীরা জানান, এই ভবনে গ্যাস লাইন আছে। একটি চুলায় শ্রমিকরা রান্নার কাজ করতেন। আশঙ্কা করা হচ্ছে, পাইপ লিকেজ থেকে ভবনের ভেতর গ্যাস জমা হয়ে বিস্ফোরনের ঘটনা ঘটেছে। এর আগেও তিনবার এ ভবনে এমন আগুনে হতাহতের ঘটনা ঘটে।

এদিকে, ঘটনায় ভবনটি ঝুঁকিপূর্ণ ঘোষণা করেছে ফায়ার সার্ভিস। যেকোন সময় ভবনটি ধ্বসে পড়তে পারে বলে ধারণা করা হচ্ছে। 

আহতদের হাসপাতালে নিয়ে আসা সহকর্মী শাহপরান বলেন, আমরা ইট বালির শ্রমিক। ইট বালি বহন করি টালি গাড়িতে।  আজ সকাল সাড়ে ৯টার দিকে হঠাৎ পাশের ভবনের  দোতলায় বিকট শব্দে বিস্ফোরণ হয়। পাশের ওয়াল চূর্ণ-বিচুর্ন হয়ে আমাদের ওপর পড়ে। এ ঘটনায় আহত হয়ে আমার এক সঙ্গী মারা গেছেন।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর অসিত বরন বিশ্বাস জানান, ভবনটি অত্যান্ত ঝুঁকিপূর্ণ। নারায়ণগঞ্জ সিটি করপোরেশন ৫ বছর আগে এ বিষয়ে ভবন মালিককে চিঠি দিলেও তারা কোনো ব্যবস্থা নেয়নি। 

ফায়ার সার্ভিসের নারায়ণগঞ্জ জেলার সহকারী উপ পরিচালক ফখরুদ্দিন জানান, আগুনের ঘটনায় ভবনটি সর্বোচ্চ ঝুঁকিতে রয়েছে। এটি অনেক পুরাতন ভবন। এঘটনায় একজন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা গেছেন। আরো চার জন দগ্ধ হয়েছেন। ভবনটি চাল, ডাল ও আটা রাখার গুদাম হিসেবে ব্যবহৃত হচ্ছিলো।

নারায়ণগঞ্জের জেলা পুলিশ সুপার (এসপি) গোলাম মোস্তফা রাসেল জানান, দগ্ধ একজন মারা গেছেন। আপাতত ভবনটি ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়েছে। সেখানে জড়ো হওয়া উৎসুক লোকজনকে সরিয়ে দেওয়া হয়েছে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ বাচ্চু মিয়া বলেন, নারায়ণগঞ্জে একটি ভবনে বিস্ফোরণের ঘটনায় একজন মারা গেছেন। দগ্ধদের শেখ হাসিনা বার্ন হাসপাতালে রেফার করা হয়েছে।

রাকিব/ বুলবুল/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়