ঢাকা     শুক্রবার   ২৪ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১০ ১৪৩১

মুন্সীগঞ্জে শিলাবৃষ্টি ও ঝড়ে ঘরবাড়ি বিধ্বস্ত

শেখ মোহাম্মদ রতন, মুন্সীগঞ্জ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১৮, ২৬ মার্চ ২০২৩   আপডেট: ০৯:১৯, ২৬ মার্চ ২০২৩
মুন্সীগঞ্জে শিলাবৃষ্টি ও ঝড়ে ঘরবাড়ি বিধ্বস্ত

ছবি: রাইজিংবিডি

মুন্সীগঞ্জের গজারিয়ায় আধাঘণ্টার ঝড়ে ও শিলাবৃষ্টিতে অর্ধশতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত ও ফসলের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ভেঙে পড়েছে শতাধিক গাছপালা। এ সময় পুরো উপজেলায় বন্ধ হয়ে যায় বিদ্যুৎ সরবরাহ।

শনিবার (২৫ মার্চ) বিকেল ৫টা থেকে শুরু হয়ে প্রায় আধাঘণ্টা ধরে ঝড় ও শিলাবৃষ্টি হয়।

স্থানীয় ক্ষতিগ্রস্তরা জানান, বিকেল ৫টার পর থেকে শুরু হয় তুমুল ঝড় ও শিলাবৃষ্টি। তীব্র বাতাসের সঙ্গে শুরু হয় শিলাবৃষ্টি। একটানা আধাঘণ্টা স্থায়ী ঝড়বৃষ্টিতে গজারিয়া উপজেলার বিভিন্ন এলাকায় ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে।

উপজেলার হোসেন্দী ইউনিয়নের রঘুরচর গ্রামের বাসিন্দা নুরউদ্দিন মোল্লা বলেন, গ্রামের পূর্বপাড়ায় ৮ থেকে ৯টি বাড়িঘর বিধ্বস্ত হয়েছে।
তিনি জানান, তার দুটি ঘর উড়ে গেছে। তার প্রতিবেশী নিজাম মোল্লার একটি ঘরসহ বেশ কয়েকজনের ঘরবাড়ি বেশ ক্ষতিগ্রস্ত হয়েছে। তার ফসলেরও অনেক ক্ষতি হয়েছে।

উপজেলার গুয়াগাছিয়া এলাকার কৃষক খোরশেদ আলম বলেন, ঝড়ের তীব্র বাতাস আর শিলাবৃষ্টিতে তিন বিঘা জমির ভুট্টা মাটিতে নুইয়ে পড়েছে। ওই এলাকায় যারা জমিতে ভুট্টা, ধান, আলু, সূর্যমুখী ফুল চাষ করেছিলেন তাদের সবারই একই অবস্থা।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আব্দুল্লাহ আল মাহফুজ বলেন, শিলাবৃষ্টি ও ঝড়ে অনেক জমির ফসল ও অর্ধশতাধিক ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। খবর পেয়েছি। ক্ষতিগ্রস্তদের তথ্য সংগ্রহ করা হচ্ছে। তবে ক্ষতিগ্রস্তদের কেউ এখনো যোগাযোগ করেননি। যোগাযোগ করলে তাদের তালিকা করে প্রয়োজনীয় সহযোগিতা করা হবে।

কুমিল্লা পল্লী বিদ্যুৎ সমিতি-৩ এর আওতাধীন গজারিয়া জোনাল অফিসের ডিজিএম অভিলাষ চন্দ্র পাল বলেন, কালবৈশাখী ঝড় ও শিলাবৃষ্টি শুরু হওয়ার পরপর আমরা বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে দেই। উপজেলার বেশকিছু জায়গায় গাছপালা ভেঙে পড়ার খবর পেয়েছি। আমাদের কর্মীরা সেগুলো অপসারণ করছে। সবকিছু ঠিকঠাক হলে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হবে।

/রতন/সাইফ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়