ঢাকা     মঙ্গলবার   ১৮ জুন ২০২৪ ||  আষাঢ় ৪ ১৪৩১

মারা গেছে হাসপাতালের টয়লেটে রেখে যাওয়া সেই শিশু

নীলফামারী প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫৭, ২৮ মার্চ ২০২৩   আপডেট: ০৮:৫৯, ২৮ মার্চ ২০২৩
মারা গেছে হাসপাতালের টয়লেটে রেখে যাওয়া সেই শিশু

নীলফামারীর জলঢাকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টয়লেট থেকে  উদ্ধার হওয়া শিশুটি মারা গেছে। এদিকে, টয়লেটে সন্তান প্রসব করে পালানোর দুই দিন অতিবাহিত হলেও খোঁজ মেলেনি সেই কিশোরী মায়ের।

সোমবার (২৭ মার্চ) রংপুর মেডিক‌্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শিশুটি মারা যায়। পরে জলঢাকা কেন্দ্রীয় কবরস্থানে শিশুটির দাফন সম্পন্ন হয়।

আরও পড়ুন: টয়লেটে রেখে যাওয়া শিশুটি শ্বাসকষ্টে ভুগছে

জলঢাকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু হাসান মো. রেজাওনুল কবীর এ তথ‌্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, রোববার শ্বাসকষ্টজনিত রোগে উন্নত চিকিৎসার জন্য শিশুটিকে রংপুর মেডিক‌্যাল হাসপাতালে পাঠানো হয়েছিল। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় শিশুটি। তার দাফন সম্পন্ন হয়েছে। তবে তার বাবা-মায়ের পরিচয় আমরা পাইনি। সেই কিশোরী মাকেও খুঁজে পাওয়া যায়নি। 

আরও পড়ুন: হাসপাতালের টয়লেটে নবজাতক রেখে পালালেন মা

হাসপাতাল সূত্রে জানা যায়, গত ২৫ মার্চ দুপুর  ১২টার দিকে প্রসব ব্যথা নিয়ে হাসপাতালে আসে এক কিশোরী। তবে ইমারজেন্সি রুমে কিছু না বলে টয়লেটে যায় সে। একটু পরে সেখানে বাচ্চা প্রসব হলে লোকজনের ভিড় হয়। একপর্যায়ে পালিয়ে যায় ওই কিশোরী। পরে হাসপাতালের সিনিয়র নার্স ও দায়িত্বরত চিকিৎসকরা শিশুটিকে উদ্ধার করেন।

সিথুন/ইভা 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়