ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

শিশু আঁখিমনি অপহরণ: মামলা নিতে আদালতের নির্দেশে

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৭, ২৮ মার্চ ২০২৩   আপডেট: ১৬:২২, ২৮ মার্চ ২০২৩
শিশু আঁখিমনি অপহরণ: মামলা নিতে আদালতের নির্দেশে

চট্টগ্রাম মহানগরের পাহাড়তলী থেকে ১০ বছরের শিশু আঁখিমনি অপহরণের ঘটনায় মামলা নিতে পুলিশকে নির্দেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (২৮ মার্চ) দুপুরে চট্টগ্রামের নারী শিশু নির্যাতন দমন বিশেষ ট্রাইব্যুনাল-২ এর বিচারক শরমিন জাহানের আদালত এ আদেশ দেন। 

রুবেল নামের একজনকে অপহরণকারী হিসেবে অভিযুক্ত করেছে ভুক্তভোগীর পরিবার।

মামলার বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট গোলাম মাওলা মুরাদ জানান, বিড়াল ছানা কিনে দেওয়ার প্রলোভন দেখিয়ে ৮ দিন আগে শিশু আঁখিমনিকে অপহরণ করা হয়। এই ঘটনায় থানায় মামলা না নেওয়ায় শিশুটির মা আদালতের শরণাপন্ন হন। আদালত অভিযোগ শুনে মামলাটি সরাসরি এফআইআর হিসেবে গণ্য করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য চট্টগ্রাম নগর পুলিশের পাহাড়তলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) আদেশ দিয়েছেন।

মামলার অভিযোগে উল্লেখ করা হয়- ভুক্তভোগী আাঁখিমনি নগরের একটি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণিতে পড়ে। তার মা এবং বাবা দুজনই পোশাক কারখানায় চাকরি করেন। কয়েকদিন আগে ভুক্তভোগী শিশু তার মাকে জানায়, স্কুলে তার এক বান্ধবী বিড়াল ছানা কিনেছে। ওই সময় সে তার মাকে অনুরোধ করে, তাকেও যেন একটি বিড়াল ছানা কিনে দেওয়া হয়। বেতন পেলে বিড়াল ছানা কিনে দেবেন বলে শিশুটিকে জানায় তার মা। সেসময় শিশুটি তার মাকে জানায় রাস্তার এক তরকারি বিক্রেতা বিড়াল ছানা এনে দেওয়ার কথা বলেছে। এরপর ওই তরকারি বিক্রেতার কাছে যেতে নিষেধ করেন শিশুটিকে তার মা। 

এ ঘটনার কয়েকদিন পর গত ২১ মার্চ শিশুটি স্কুলে গিয়ে আর ফিরে আসেনি। পরে সিসিটিভি ফুটেজ পর্যালোচনা করে ঘটনার দিন এবং তার আগের দিন ভুক্তভোগীকে মামলার অভিযুক্ত রুবেল নামের ব্যক্তির সঙ্গে কথা বলতে দেখা যায় বলে অভিযোগে উল্লেখ করা হয়।

আইনজীবী মওলা মুরাদ জানান, আদালত শিশু অপহরণের ঘটনাটি এফআইআর হিসেবে গ্রহণ করতে পাহাড়তলী থানার ওসিকে আদেশ দিয়েছেন।

রেজাউল/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়