ঢাকা     শনিবার   ০৪ মে ২০২৪ ||  বৈশাখ ২১ ১৪৩১

গাজীপুরে আজমত উল্লাসহ ৩৯৮ জনের মনোনয়নপত্র সংগ্রহ

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২০, ২১ এপ্রিল ২০২৩  
গাজীপুরে আজমত উল্লাসহ ৩৯৮ জনের মনোনয়নপত্র সংগ্রহ

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে তফসিল ঘোষণার পর ২০ এপ্রিল বিকেল পর্যন্ত ৯ মেয়র প্রার্থীসহ ৩৯৮ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। এর মধ্যে কাউন্সিলর প্রার্থী ৩০৪ জন এবং ৮৫ জন সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী।  

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনের সহকারী রিটার্নিং অফিসার ও গাজীপুর জেলা নির্বাচন কর্মকর্তা এ এইচ এম কামরুল হাসান জানান, নির্বাচনে তফসিল ঘোষণার পর বৃহস্পতিবার বিকেল পর্যন্ত উল্লিখিত মনোনয়নপত্র প্রার্থীরা সংগ্রহ করেছেন। এর মধ্যে আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী আজমত উল্লা খান রয়েছেন।  

মেয়র পদে আরো যারা মনোনয়নপত্র সংগ্রহ করেছেন তারা হলেন, জাতীয় পার্টির গাজীপুর শাখার সভাপতি এম এম নিয়াজ উদ্দিন, আওয়ামী লীগের নেতা আবদুল্লাহ আল মামুন মন্ডল,  আতিকুল ইসলাম (গণফ্রন্ট), ইসলামী আন্দোলন বাংলাদেশের গাজী আতাউর রহমান, মো. রাজু আহমেদ, স্বতন্ত্র প্রার্থী শাহনুর ইসলাম, হারুন অর রশীদ ও আবুল হোসেন।

এ এইচ এম কামরুল হাসান আরো বলেন, নির্বাচনে ৫৭টি ওয়ার্ড ও সংরক্ষিত ওয়ার্ড ১৯টিতে ভোট গ্রহণের জন্য ৪৭৮টি ভোট কেন্দ্র, ৩৪৯১টি ভোট কক্ষ এবং ৪৮৬টি অস্থায়ী ভোট কক্ষ থাকবে। এ ছাড়া প্রিজাইডিং অফিসার থাকবে ৪৭৮ জন, সহকারী প্রিজাইডিং অফিসার থাকবে ৩ হাজার ৪৯১ জন এবং পোলিং অফিসার থাকবে ৬ হাজার ৯৮২ জন। 

নির্বাচন তফসিল অনুযায়ী প্রার্থীরা ২৭ এপ্রিল পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ করে দাখিল করতে পারবেন। মনোনয়নপত্র বাছাই ৩০ এপ্রিল এবং প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ হলো ৮ মে। পরদিন ৯ মে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হবে। ২৫ মে নির্বাচন অনুষ্ঠিত হবে।

রেজাউল// 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়