ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

‘সবচেয়ে বড়’ ক্রিস্টাল মেথের চালান জব্দ, আটক ৩

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১০, ২৬ এপ্রিল ২০২৩   আপডেট: ১৭:০৯, ২৬ এপ্রিল ২০২৩
‘সবচেয়ে বড়’ ক্রিস্টাল মেথের চালান জব্দ, আটক ৩

কক্সবাজারের উখিয়া পালংখালী থেকে ২১ কেজি ৯০ গ্রাম ক্রিস্টাল মেথ (আইস) জব্দ করেছে বিজিবি। এসময় ৩ জনকে আটক করা হয়। আইসের এই চালান এ যাবৎকালে দেশের সবচেয়ে বড় চালান বলে দাবি করেছে বিজিবি।

বুধবার (২৬ এপ্রিল) দুপুর আড়াইটার দিকে এতথ্য জানান ৩৪-বিজিবির অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ সাইফুল ইসলাম চৌধুরী। 

আটককৃতরা হলেন- বালুখালীর মৃক ছিদ্দিক আহমদের ছেলে রুজুরুছ মিঞা (৫১), আব্দু শুকুরের ছেলে  ইসমাইল (২৩) ও আবুল মন্ডলের ছেলে ছৈয়দুল বাশার (৪০)।

বিজিবির অধিনায়ক লে. কর্নেল সাইফুল ইসলাম জানান, মিয়ানমার থেকে বাংলাদেশে ক্রিস্টাল মেথের বড় একটি চালন আসছে বলে খবর আসে। এর পরপরই আজ (বুধবার) ভোরে পালংখালী বিওপি’র একটি টহলদল সীমান্ত পিলার-২০ থেকে আনুমানিক ৮০০ গজ পূর্ব দিকে বাংলাদেশের অভ্যন্তরে উখিয়া পালংখালীর দক্ষিণ রহমতের বিল নামক স্থানে অবস্থান নেয়। এসময় ৬-৭ জন মাদক পাচারকারী মিয়ানমার সীমান্ত দিয়ে বাংলাদেশে আসার সময় বিজিবি টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করে। বিজিবির উপস্থিতি বুঝতে পেরে চোরাকারবারীরা তাদের সঙ্গে থাকা দুটি বস্তা মাটিতে ফেলে দ্রুত পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় তিন চোরাকারবারীকে আটক করা হয়।

তিনি আরও জানান, ফেলে যাওয়া বস্তা থেকে ২১ কেজি ৯০ গ্রাম ক্রিস্টাল মেথ (আইস) জব্দ করা হয়। জব্দকৃত আইসের এই চালান এ যাবৎকালের সর্ববৃহৎ চালান। আটক চোরাকরবারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন। 

তারেকুর/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়