ঢাকা     বৃহস্পতিবার   ২৫ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ১০ ১৪৩১

গাসিক নির্বাচন: মনোনয়নপত্র সংগ্রহ করলেন জাহাঙ্গীর ও তার মা

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২০, ২৬ এপ্রিল ২০২৩   আপডেট: ১৯:৩১, ২৬ এপ্রিল ২০২৩
গাসিক নির্বাচন: মনোনয়নপত্র সংগ্রহ করলেন জাহাঙ্গীর ও তার মা

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে সাবেক মেয়র জাহাঙ্গীর আলম ও তার মা মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তারা দুই জনসহ এখন পর্যন্ত এই সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বীতার জন্য ১৩ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। মনোনয়নপত্র সংগ্রহ ও জমাদানের শেষ হচ্ছে আগামীকাল বৃহস্পতিবার (২৭ এপ্রিল)। 

আরও পড়ুন: জনগণ চাইলে নির্বাচন করব: জাহাঙ্গীর

এদিকে, সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকে আজ বুধবার (২৬ এপ্রিল) বিকেল পর্যন্ত সাধারণ কাউন্সিলর ৩৪০জন ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৯৮ প্রার্থী মনোনয়নপত্র উত্তোলন করেছেন। এদের মধ্যে মনোনয়ন জমা দিয়েছেন মেয়র পদে ৪ জন, সাধারণত কাউন্সিলর পদে ১৯১ জন ও সংরক্ষিত কাউন্সিল পদে ৬৪ জন। 

আরও পড়ুন: গাজীপুর সিটি নির্বাচন: ব্যানার-পোস্টার অপসারণ শুরু

বুধবার সন্ধায় এতথ্য নিশ্চিত করেন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. ফরিদুল ইসলাম।

মেয়র পদে মনোনয়ন সংগ্রহকারীরা হলেন-  জাতীয় পার্টির গাজীপুর মহানগর শাখার সভাপতির এম এম নিয়াজ উদ্দিন,  আওয়ামী লীগ নেতা আবদুল্লাহ আল মামুন মন্ডল (স্বতন্ত্র),  মো. আতিকুল ইসলাম (গণফ্রন্ট), ইসলামী আন্দোলন বাংলাদেশের গাজী আতাইর রহমান, মো. রাজু আহমেদ (জাকের পার্টি) , সরকার শাহনুর ইসলাম (স্বতন্ত্র), হারুন অর রশীদ (স্বতন্ত্র) আবুল হোসেন (স্বতন্ত্র), অলিউর রহমান (স্বতন্ত্র), মোকলেছুর রহমান (স্বতন্ত্র), আওয়ামী লীগের দলীয় মেয়র প্রার্থী অ্যাডভোকেট. মো. আজমত উল্লা খান, মো. জাহাঙ্গীর আলম (স্বতন্ত্র), জায়েদা খাতুন (স্বতন্ত্র)। 

আরও পড়ুন: গাজীপুরে মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন চাইলেন ১৭ নেতা

তফসিল অনুযায়ী গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে প্রার্থীরা ২৭ এপ্রিল পর্যন্ত এ মনোনয়নপত্র সংগ্রহ ও দাখিল করতে পারবেন। মনোনয়নপত্র বাছাই ৩০ এপ্রিল, এবং প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ৮ মে। পরদিন ৯ মে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হবে। ২৫ মে নির্বাচন অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন: সিটি নির্বাচন: মাহিকে সঙ্গে নিয়ে ফরম জমা দিলেন রাসেল সরকার

নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. ফরিদুল ইসলাম জানান, নির্বাচন অবাধ ও সুষ্ঠুভাবে সম্পন্ন করতে কমিশনের পক্ষ থেকে সব প্রস্তুতি নেওয়া হয়েছে। এছাড়াও প্রার্থীদের আচরণবিধি মেনে চলার নির্দেশনা দেওয়া হয়েছে। 

রেজাউল/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়