ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

গাজীপুরে কারখানায় বিস্ফোরণে দগ্ধ ১২, আহত ১০  

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৪, ১ মে ২০২৩   আপডেট: ১৩:৪৫, ১ মে ২০২৩
গাজীপুরে কারখানায় বিস্ফোরণে দগ্ধ ১২, আহত ১০  

গাজীপুরের কাশিমপুর থানাধীন জরুন এলাকায় একটি পোশাক তৈরির কারখানায় কম্প্রেসার রুমে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে ১২ জন দগ্ধ এবং ১০ শ্রমিক আহত হয়েছেন। 

সোমবার (১ মে) সকাল সাড়ে ৮ টার দিকে ঘটনাটি ঘটে। 

প্রত্যক্ষদর্শীরা বলেন, মে দিবস উপলক্ষে কারখানা বন্ধ থাকায় কিছু সংখ্যক শ্রমিক কম্প্রেসর রুমে কাজ করছিলেন। একই সঙ্গে নির্মাণ শ্রমিকরাও দেওয়ালের কাজ করছিলেন। এ সময় কম্প্রেসার রুমে বিকট শব্দে বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে কারখানা শ্রমিক, নির্মাণ শ্রমিক ও নিরাপত্তা কর্মীদের মধ্যে ১২ জন দগ্ধ হন। আহত হন ১০ জন। স্থানীয় লোকজন ও  ফায়ার সার্ভিসের সহায়তায় দগ্ধ ও আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়। পরে দগ্ধ ১২ জনকে রাজধানী ঢাকার শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউট এবং ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে পাঠানো হয়। 

কোনাবাড়ি শরীফ হাসপাতালের ম্যানেজার মহব্বত আলী বলেন, আমাদের হাসপাতালে ৪ জন ভর্তি হয়। এদের মধ্যে দগ্ধ আমিনুল, খোকন, ফজলুরকে ঢাকা মেডিকেলে পাঠানো হয়েছে। আবুলন হোসেনকে চিকিৎসা শেষে ছেড়ে দেওয়া হয়েছে। এছাড়াও কোনাবাড়ি ক্লিনিকে সবুজ, সোহেল, রাফি, মনি, নিপুন, পারভেজসহ বেশ কয়েকজন আহত অবস্থায় ভর্তি রয়েছেন। 

ফায়ার সার্ভিসের উপ-পরিচালক আব্দুল্লাহ আল আরেফিন বলেন, ঘটনার খবর পেয়ে আমাদের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আহত ও দগ্ধদের উদ্ধার করে হাসপাতালে পাঠায়। 

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ বাচ্চু মিয়া বলেন, শেখ হাসিনা বার্ন ইউনিটে দগ্ধ অবস্থায় ৫ জন ভর্তি আছেন। এছাড়াও ঢাকা মেডিকেলে ৭ জন ভর্তি আছে। 

দুর্ঘটনা কবলিত কারখানার প্রশাসনিক কর্মকর্তা সাইফুল ইসলাম বলেন, কারখানা বন্ধ ছিল কিন্তু কম্প্রেসার মেশিনে কাজ করছিল। কাজ করার সময় বিস্ফোরণ হয়ে কয়েকজন দগ্ধ ও আহত হয়েছেন।

রেজাউল/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়