ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

গাসিক নির্বাচন: ব্যবসায়ীদের ওয়ান স্টপ সার্ভিসের প্রতিশ্রুতি

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২৭, ১৪ মে ২০২৩   আপডেট: ২১:৩১, ১৪ মে ২০২৩
গাসিক নির্বাচন: ব্যবসায়ীদের ওয়ান স্টপ সার্ভিসের প্রতিশ্রুতি

মাওলানা গাজী আতাউর রহমান

গাজীপুর সিটি করপোরেশনের (গাসিক) ইসলামী আন্দোলন বাংলাদেশের মেয়র প্রার্থী মাওলানা গাজী আতাউর রহমান বলেছেন, গাজীপুরের ব্যবসায়ীরা বহুমুখী সমস্যায় জর্জরিত। এ সকল সমস্যা সমাধানে ব্যবসায়ীদের ভোগান্তি দূর করতে একই ছাদের নিচে সব সেবা বা ওয়ান–স্টপ সার্ভিস চালুর বিষয়ে পদক্ষেপ নেবেন।  

রোববার (১৪ মে) গাজীপুর সিটির টঙ্গী পূর্ব থানা এলাকার ওয়ার্ডগুলোতে গণসংযোগকালে পথসভায় এসব কথা তিনি। 

মাওলানা গাজী আতাউর রহমান বলেন, গাজীপুর সিটি করপোরেশনের হোল্ডিং ট্যাক্স দিয়ে ট্রেড লাইসেন্স নেওয়ার শর্ত দেওয়া হয়েছে। কিন্তু ব্যবসায়ীদের ১১ থেকে ১৪ শতাংশ হারে হোল্ডিং ট্যাক্সের কারণে ব্যবসায়ীরা ট্রেড লাইসেন্স গ্রহণ করতে নিরুৎসাহিত হচ্ছেন। এ পরিস্থিতিতে ব্যাবসায়ীদের হোল্ডিং ট্যাক্স ৫/৭ শতাংশে ফিরিয়ে আনতে পদক্ষেপ নেবেন। 

গাজী আতাউর রহমান বলেন, ‘অভিযোগ আছে এখানে ট্রেড লাইসেন্স পেতে ব্যবসায়ীদের ভোগান্তিতে পড়তে হয়। লাইসেন্স পেতে গুনতে হয় উৎকোচ। আমি নির্বাচিত হলে সিটি করপোরেশনকে দুর্নীতিমুক্ত করব, ফলে ব্যবসায়ীদের আর উৎকোচ দিয়ে ট্রেড লাইসেন্স করতে হবে না। ব্যবসায়ীদের প্রশাসনিক হয়রানি করতে দেওয়া হবে না। সকল সেবা দ্রুততম সময়ের মধ্যে নিশ্চিত করা হবে। এই সিটিতে অপরিকল্পিত শিল্পায়নের ফলে বহুমুখী সমস্যার সৃষ্টি হয়েছে। আমি ব্যবসায়ীদের সঙ্গে নিয়ে পরিকল্পিত শিল্পায়ন করব ইনশাআল্লাহ।  শিল্প সেক্টরে গ্যস ও বিদ্যুৎ সমস্যা সমাধানে সংশ্লিষ্টদের সঙ্গে নিয়ে বাস্তবমুখী পদক্ষেপ গ্রহণ করব।’ 

আগামী ২৫ মে গাজীপুর সিটি করপোরেশনের নির্বাচনে ভোটগ্রহণ করা হবে।
 

রেজাউল/বকুল 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়