ঢাকা     সোমবার   ০৬ মে ২০২৪ ||  বৈশাখ ২৩ ১৪৩১

সিসিক নির্বাচন: ৫ মেয়র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

সিলেট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৯, ২৫ মে ২০২৩  
সিসিক নির্বাচন: ৫ মেয়র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে ১১ মেয়র পদপ্রার্থীর মধ্যে ৫ জনের মনোনয়নপত্র বিভিন্ন কারণে বাতিল করা হয়েছে। তবে তারা আগামী ৭২ ঘণ্টার মধ্যে রিটার্নিং কর্মকর্তা বরাবর আপিল করতে পারবেন।

বৃহস্পতিবার (২৫ মে) সকাল থেকে নগরীর মেন্দিবাগস্ত জালালাবাদ গ্যাস ভবনে মনোনয়নপত্র যাচাই-বাছাই কার্য্ক্রম চলে।

যে সকল মেয়র প্রার্থীর মনোননয়পত্র বাতিল হয়েছে, তারা হলেন— স্বতন্ত্র প্রার্থী শামছুনুর তালুকদার, মো. আবদুল মান্নান খান, মৌলানা জাহিদ উদ্দিন, মো. শাহাজাহান মিয়া ও মোস্তফা আহমেদ রউফ মোস্তফা। 

শামছুনুর তালুকদারের মনোনয়নপত্র বাতিলের কারণ প্রসঙ্গে রিটার্নিং কর্মকর্তা ফয়সল কাদের জানান, তার ভোটার তথ্য যাচাই করতে গিয়ে দুই জনকে মৃত পাওয়া গেছে এবং এক জন বলেছেন তিনি স্বাক্ষর করেননি। তাই তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

মো. আবদুল মান্নান খানের ভোটার তথ্য যাচাই করার সময় বালাগঞ্জের একজন ভোটার পাওয়া গেছে। অপর একজন পাওয়া গেছে চট্ট্রগ্রামের ভোটার। তিনি স্বাক্ষরের কথা অস্বীকার করেছেন। এসব কারণে তার মনোনয়নপত্র বাতিল হয়েছে।

মাওলানা জাহিদ উদ্দিনের মনোনয়নপত্র বাতিলের কারণ তার ভোটার তথ্য সঠিক ছিল না। একজন ভোটার পাওয়া গেছে যিনি বালাগঞ্জের ভোটার এবং অপর একজন ভোটার স্বাক্ষর দেয়ার কথা অস্বীকার করেছেন। আর তাই তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

মো. শাহজাহান মিয়া নামক একজন মেয়র প্রার্থী মনোনয়নপত্রের সঙ্গে তার সম্পদের বিবরণ জমা দেননি এবং আয়করের রিটার্ন কপিও ছিল না। তাই তার মনোনয়নপত্র বাতিল করা হয়। একই কারণে মোস্তফা আহমেদ রউফ মোস্তফার মনোনয়নপত্রও বাতিল করা হয়েছে।

সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনের রিটার্নিং অফিসার ফয়সল কাদের বলেন, বাতিল প্রার্থীরা পরবর্তী ৭২ ঘণ্টার মধ্যে আপিল করে নিজেদের অবস্থান পরিষ্কার করতে পারেন। যৌক্তিক কারণ উপস্থাপন করলে টিকেও যেতে পারেন।
 

নূর/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ