ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

স্বেচ্ছাসেবক লীগ নেতা হত্যা: ৬ আসামির জামিন নামঞ্জুর

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩২, ৩০ মে ২০২৩  
স্বেচ্ছাসেবক লীগ নেতা হত্যা: ৬ আসামির জামিন নামঞ্জুর

জেম হত্যা মামলায় গ্রেপ্তার আসামিদের নিয়ে যাচ্ছে পুলিশ

চাঁপাইনবাবগঞ্জে স্বেচ্ছাসেবক লীগ নেতা ও সাবেক পৌর কাউন্সিলর খায়রুল আলম জেম হত্যা মামলায় ইউপি চেয়ারম্যান ও  সাবেক যুবলীগ নেতাসহ ৬ জনকে কারাগারে পাঠিয়েছেন আদালত।  মঙ্গলবার (৩০ মে) বিকালে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক  মোহা. আদীব আলী তাদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। 

আদালত একই মামলার অপর ২৬ জনকে জামিন দিয়েছেন।

আরও পড়ুন: চাঁপাইনবাবগঞ্জে সাবেক ওয়ার্ড কাউন্সিলরকে কুপিয়ে হত্যা

জামিন নামঞ্জুর হওয়া আসামিরা হলেন- চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার চরবাগডাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহীদ রানা টিপু (৫০), চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার শান্তিমোড়ের রামকৃষ্টপুর মহল্লার বহিষ্কৃত জেলা যুবলীগের সভাপতি সামিউল হক লিটন (৫২), চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার মাঝপাড়া মহল্লার আলমগীর হোসেন (৫২) ও তার ছেলে জামিল (৩৬), সদর উপজেলার চরবাগডাঙ্গা ইউনিয়নের গিধনি পাড়া গ্রামের আব্দুল কাদের (৫০), জেলার শিবগঞ্জ পৌর এলাকার মর্দনার নয়াটোলা গ্রামের  মাহিন রেজা।

আরও পড়ুন: সাবেক ওয়ার্ড কাউন্সিলর হত্যার ঘটনায় আটক ২

আসামী পক্ষের আইনজীবী নজরুল ইসলাম জানান, জেম হত্যার এজাহারভুক্ত ৪৮ আসামির মধ্যে ৩২ জনের জামিন আবেদন করা হয় আদালতে। শুনানি শেষে বিচারক ২৬ জনের জামিন মঞ্জুর করেন।  তবে এজাহারে বর্ণিত অভিযোগ বিবেচনায় ৬ জনের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন তিনি।  

মামলার এক নম্বর আসামি চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র ও আওয়ামী লীগ নেতা মোখলেসুর রহমান অসুস্থতার কারণে জামিন আবেদন করেননি।

আরও পড়ুন: সাবেক ওয়ার্ড কাউন্সিলরকে কুপিয়ে হত্যার প্রতিবাদে উত্তপ্ত চাঁপাইনবাবগঞ্জ

প্রসঙ্গত, গত ১৯ এপ্রিল সন্ধায় চাঁপাইনবাবগঞ্জ শহরের উদয়ন মোড়ে কুপিয়ে হত্যা করা হয় খায়রুল আলম জেমকে। এই ঘটনার তিনদিন পর তার ভাই মনিরুল ইসলাম বাদী হয়ে ৪৮ জনের নাম উল্লেখ করে ও নাম না জানা আরও ১৫-২৯ জনের বিরুদ্ধে সদর মডেল থানায় মামলা করেন। একাধিকবার অভিযানে এজাহারভুক্ত ১১ জন আসামিকে গ্রেপ্তার করে কারাগারে পাঠিয়েছে পুলিশ।

খায়রুল আলম জেম ছাত্রজীবন থেকেই রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। সবশেষে তিনি জেলা স্বেচ্ছাসেবক লীগের সদস্য পদে ছিলেন। এছাড়াও তিনি শিবগঞ্জ পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর নির্বাচিত হয়েছিলেন।

মেহেদী/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়