ঢাকা     বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ ||  বৈশাখ ১৯ ১৪৩১

‘শিগগিরই সাংবাদিকদের ডাটাবেজ হবে’ 

নাটোর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩৪, ৩১ মে ২০২৩  
‘শিগগিরই সাংবাদিকদের ডাটাবেজ হবে’ 

বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. নিজামুল হক নাসিম বলেছেন, অপসাংবাদিকতারোধে শিগগিরই সাংবাদিকদের ডাটাবেজ তৈরি করা হবে। যেখানে সাংবাদিকদের সকল তথ্য দেওয়া থাকবে।

বুধবার (৩১ মে) নাটোর সার্কিট হাউজ কনফারেন্স রুমে ‘প্রেস কাউন্সিল আইন ১৯৭৪ ও আচরণবিধি এবং তথ্য অধিকার আইন ২০০৯ অবহিকরণ’ শীর্ষক সেমিনার ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বাংলাদেশ প্রেস কাউন্সিল এ মতবিনিময় সভার আয়োজন করে। 

বিচারপতি মো. নিজামুল হক নাসিম বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৪ সালে এ প্রেস কাউন্সিল আইন প্রণয়ন করেন। আমাদের পরে ভারত, শীলঙ্কাসহ অনেক দেশে প্রেস কাউন্সিল জন্ম হয়েছে।’ 

তিনি বলেন, ‘দেশে সংবাদিক বেড়েছে, গণমাধ্যম বেড়েছে। সাংবাদিকদের মানও বেড়েছে। সংবাদপত্র ও সংবাদ সংস্থার মান সংরক্ষণ ও উন্নয়নের উদ্দেশ্যে এ প্রেস কাউন্সিল।’ 

মো. নিজামুল হক নাসিম বলেন, বঙ্গবন্ধুর যখন পাকিস্তানি আমলে আন্দোলন করেন, তার আন্দোলনে সকল সাংবাদিকের সমর্থন পান। সেই সময় সাংবাদিকের নক্ষত্ররা বঙ্গবন্ধুর সমর্থক ছিলেন। 

তিনি বলেন, ‘আমরা যা কিছুই করি না কেন, সত্য ঘটনা তুলে ধরতে হবে। জেনে-বুঝে সংশ্লিষ্ট ব্যক্তিদের সঙ্গে কথা বলে সংবাদ করতে হবে। নিয়ম-নীতি মেনে সকলকে কাজ করতে হবে।’ 

নাটোরের জেলা প্রশাসক আবু বাছের ভূঁঞার সভাপতিত্বে বক্তব্য দেন প্রেস কাউন্সিলের উপসচিব মো. মাসুদ খাঁন, সদর থানার কর্মকর্তা (ওসি) নাছিম আহমেদ।

এ সময় সেমিনারে বক্তব্য দেন নাটোর প্রেস ক্লাবের সভাপতি ফারাজী আহম্মদ রফিক বাবন, ইউনাইটেড প্রেস ক্লাবের সভাপতি রেজাউল করিম রেজা, সাংবাদিক রণেন রায়, জুলফিকার হায়দার জোসেফ, বুলবুল আহমেদ, সুফি সান্টু, নাসিম উদ্দিন নাসিম, কামাল মৃধা প্রমুখ।

এ সময় নাটোরের কর্মরত সাংবাদিকরা তাদের দাবি, নানা সমস্যার কথা তুলে ধরেন।
 

আরিফুল/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়