ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

প্রতিবন্ধীদের জন্য ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

নওগাঁ সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫১, ৩ জুন ২০২৩   আপডেট: ২০:১৪, ৩ জুন ২০২৩
প্রতিবন্ধীদের জন্য ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত

নওগাঁর পত্নীতলায় প্রতিবন্ধী শিক্ষার্থীদের জন্য ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। এতে দুই শতাধিক প্রতিবন্ধী শিশুকে বিনামূল্যে ওষুধ ও ফিজিওথেরাপিসহ বিভিন্ন চিকিৎসাসেবা দেওয়া হয়।

শনিবার (৩ জুন) উপজেলার আমবাটি প্রতিবন্ধী স্কুল এই মেডিকেল ক্যাম্প আয়োজন করে। এতে প্রধান অতিথি ছিলেন নওগাঁর অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আব্দুল করিম।

ক্যাম্পে চিকিৎসক হিসেবে সহযোগিতা করেন- রাজশাহী সিআরপির মেডিকেল অফিসার ডা. মার্জিনা খাতুন, সেন্ট্রার ম্যানেজার সোমা বেগম, কৃত্রিম অঙ্গ সংযোজন বিশেষজ্ঞ পাইজুল লাবীদ, অকুপেশনাল থেরাপিস্ট নাজমিন রহমাম, ফিজিওথেরাপিস্ট রাইহান হাবিব, খইরুল ইসলাম ও স্পিস অ্যান্ড ল্যাঙ্গুয়েজ থেরাপিস্ট শাহাজালাল আলম।

কৃত্রিম অঙ্গ সংযোজন বিশেষজ্ঞ ফাইজুল লাবীব জানান, এমন উদ্যোগের সঙ্গে শরিক হতে পেরে নিজেকে ধন্য মনে হচ্ছে। আমাদের মাধ্যমে যদি কেউ সামান্যতম উপকৃত হন তাহলে নিজেকে সার্থক মনে হবে। 

আমবাটি প্রতিবন্ধী স্কুলের প্রধান শিক্ষিকা আঁখি খাতুন জানান, এটি আমাদের দায়িত্বের মধ্যে পড়ে। আমাদের এই ক্ষুদ্র আয়োজনকে সার্থক করতে চিকিৎসা ও প্রশাসনের গুরুত্বপূর্ণ অবদান রয়েছে। সবার কাছে কৃতজ্ঞ আমি ও আমার প্রতিষ্ঠান। 

পত্নীতলা উপজেলা নির্বাহী অফিসার রুমানা আফরোজ জানান, এটি একটি মহৎ উদ্যোগ। এমন উদ্যোগের মধ্য দিয়ে প্রতিবন্ধী শিশু ও তার পরিবার চিকিৎসার সম্পর্কে সঠিক ধারণা পাবেন। এই ধরনের উদ্যোগ গ্রহণকারীদের সব সময় সার্বিক সহযোগিতা প্রদান করবে প্রশাসন। 

সাজু/ মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়