ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

মাগুরায় হত্যা মামলার তিন আসামির ফাঁসির আদেশ

মাগুরা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৯, ৬ জুন ২০২৩   আপডেট: ১৫:২২, ৬ জুন ২০২৩
মাগুরায় হত্যা মামলার তিন আসামির ফাঁসির আদেশ

মাগুরার শালিখা উপজেলার কোটভাগ গ্রামে সাহেব আলী হত্যা মামলায় তিন আসামিকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। 

মঙ্গলবার (৬ জুন) দুপুরে মাগুরা অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক ফারজানা ইয়াসমিন এ আদেশ দেন। 

ফাঁসির দণ্ডাদেশপ্রাপ্ত তিন আসামি হচ্ছে- শালিখা উপজেলা কোটভাগ গ্রামের শামসুদ্দিন মন্ডলের ছেলে আব্দুস সবুর, গহর মুন্সির ছেলে হাবিবুর ও ইমান উদ্দিনের ছেলে বুলু মিয়া।

মাগুরা জেলা জজ আদালতের অতিরিক্ত পিপি ও রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মশিউর রহমান মামলার বিবরণ দিয়ে জানান, ২০০২ সালের ৮ মার্চ সকালে শালিখা উপজেলার কোটভাগ গ্রামের আমজাদ আলী বিশ্বাসের ছেলে সাহেব আলী মাঠে যাওয়ার উদ্দেশ্য বাড়ি থেকে বের হয়। এ সময় তিনি কোটভাগ কমিউনিটি প্রাইমারি স্কুলের সামনে পৌঁছালে পূর্ব শক্রতা ও গ্রাম্য দলাদলির জের ধরে দণ্ডপ্রাপ্ত তিন আসামিসহ অন্যান্য আসামিরা তাকে কুপিয়ে ও পিটিয়ে হত্যা করে। 

এ ঘটনায় ওইদিন সাহেব আলীর বাবা আমজাদ আলী বিশ্বাস দণ্ডপ্রাপ্ত তিন আসামিসহ ৩৬ জনকে আসামি করে শালিখা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ তদন্ত শেষে সকল আসামির বিরুদ্ধে আদালতে চার্জশিট প্রদান করে।

পরে উভয়পক্ষের সাক্ষী ও যুক্তিতর্ক উপস্থাপন শেষে আদালতের বিজ্ঞ বিচারক আতিরিক্ত জেলা ও দায়রা জজ ফারজানা ইয়াসমিন আজ (মঙ্গলবার) দুপুরে আসামিদের উপস্থিতিতে তিনজনকে দোষী সাব্যস্থ করে তাদের ফাঁসির আদেশ প্রদান করেন। অন্য আসামিদের বিরুদ্ধে অপরাধ প্রমাণিত না হওয়ায় তাদের খালাস প্রদান করেন।

আসামি পক্ষে মামলাপরিচালনা করেন অ্যাডভোকেট আবুল কালাম আজাদ।

শাহীন/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়