ঢাকা     মঙ্গলবার   ২৩ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৮ ১৪৩১

স্বেচ্ছাসেবক লীগ নেতা হত্যা:পৌর মেয়র কারাগারে

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৬, ৬ জুন ২০২৩  
স্বেচ্ছাসেবক লীগ নেতা হত্যা:পৌর মেয়র কারাগারে

চাঁপাইনবাবগঞ্জে স্বেচ্ছাসেবক লীগ নেতা খায়রুল আলম জেম হত্যা মামলার প্রধান আসামি ও চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মোখলেসুর রহমানকে কারাগারে পাঠিয়েছেন আদালত। মঙ্গলবার (৬ জুন) দুপুরে জামিন আবেদনের ওপর শুনানি শেষে মোখলেসুরকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ আলাদতের বিচারক নির্মলেন্দু দাশ।

আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট নজরুল ইসলাম এতথ্য জানিয়েছেন। 

অ্যাডভোকেট নজরুল ইসলাম জানান, নিয়ম মেনে জেম হত্যা মামলার আসামি মোখলেসুর রহমান জামিন আবেদন করেন। দীর্ঘ শুনানির পর আদালত মোখলেসুরের আবেদন না-মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। 

এদিকে, জেম হত্যা মামলায় ৫ জন আসামি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দেওয়ার কপিটি ফাঁস হয়ে যাওয়ায় বিস্ময় প্রকাশ করেছেন আইনজীবী নজরুল ইসলাম।

গত ১৯ এপ্রিল সন্ধ্যায় চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার উদয়ন মোড়ে খুন হন স্বেচ্ছাসেবক লীগ নেতা ও শিবগঞ্জ পৌরাভার ৯ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর খায়রুল আলম জেম। এই ঘটনার ৩ দিন পর চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানায় মেয়র মোখলেসুর রহমানকে প্রধান আসামি করে ৪৮ জনের নাম উল্লেখ করে মামলা হয়। মামলায় না না জানা আসামি করা হয় ১৫-২০ জনকে। মামলাটি করেন জেমের বড় ভাই মনিরুল ইসলাম। পরে কয়েক দফায় অভিযান চালিয়ে এজহার নামীয় ১১ জন আসামিকে গ্রেপ্তার করে কারাগারে পাঠিয়েছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। 

সম্প্রতি এ হত্যা মামলার ৩২ জন আসামি জামিন আবেদন করেন। এদের মধ্যে ২৬ জনকে জামিন দেন আদালত। সে সময় চারবাগডাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহীদ রানা টিপুসহ বাকি ৬ জনকে কারাগরে পাঠানোর নির্দেশ দেন আদালত।

মেহেদী/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়