ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

মুন্সীগঞ্জে পুকুরে ভেসে উঠলো ৪০ লাখ টাকার মরা মাছ

মুন্সীগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩৮, ৮ জুন ২০২৩  
মুন্সীগঞ্জে পুকুরে ভেসে উঠলো ৪০ লাখ টাকার মরা মাছ

মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ী উপজেলায় একটি পুকুরে ৪০ লাখ টাকার মাছ মরে ভেসে উঠেছে। বৃহস্পতিবার (৮ জুন) উপজেলার আব্দুল্লাপুর ইউনিয়নের পুলিন্দারপাড় এলাকায় স্থানীয় সাবেক চেয়ারম্যান গোলাম হোসেনের চাষের পুকুরে এ ঘটনা ঘটে। পূর্ব শত্রুতার জেরে রাতে বিষ প্রয়োগে মাছ মেরে ফেলা হয়েছে বলে অভিযোগ করেছেন ভুক্তভোগী।

স্থানীয় সূত্রে জানা যায়, তিন বছরের জন্য ২৪ লাখ টাকা ভাড়ায় সাড়ে তিন একর আয়তনের ওই পুকুরে রুই-কাতলা, শিংসহ বিভিন্ন মাছ চাষ করে আসছিলেন আব্দুল্লাপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান গোলাম হোসেন। বুধবার ভোরে হঠাৎ কিছু ছোট মাছ মরে ভেসে ওঠে। বিষয়টি প্রথমে গুরুত্ব না দিলে বৃহস্পতিবার ভোরে আবারো পুকুরে ছোট-বড় অধিকাংশ মাছ মরে ভেসে উঠতে থাকে। একপর্যায়ে মরা মাছে ভরে যায় পুরো পুকুর।

গোলাম হোসেন জানান, ১১ মাস আগে ২০ লাখ টাকার মাছ ছাড়ছিলাম। গতকাল কিছু মাছ মরেছে। আজকে ভোরে ১ ঘণ্টার মধ্যে পুরো পুকুরের সব মাছ মরে ভেসে ওঠে। বিষ প্রয়োগ না করলে শিং মাছ, শোল মাছ মরে না। আমার ৪০ লাখ টাকার মাছ শেষ। এ এলাকায় এর আগে কখনো এমন হয়নি। শত্রুতা করেই ক্ষতি করা হইলো। আমি এর উপযুক্ত বিচার চাই।

মাছ চাষে অংশীদার খাইরুল চাকলাদার জানান, গোলাম হোসেন পুকুরে মাছ চাষ করছিলেন, আমরা শরীক ছিলাম। তিনি আমাদেরকে জানান পুকুরে মাছ মরে যাচ্ছে, আমরা এসে দেখি সব মাছ মরে ভেসে উঠেছে। এখন মানুষের টাকা কীভাবে দেবো।

টঙ্গীবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজীব খান বলেন, ‘আমাদের কাছে অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

রতন/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়