ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

তীব্র গরমে লুঙ্গি পরে অফিস করার আবেদন 

নীলফামারী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৪৯, ৯ জুন ২০২৩   আপডেট: ২২:৫৩, ৯ জুন ২০২৩
তীব্র গরমে লুঙ্গি পরে অফিস করার আবেদন 

গরম থেকে বাঁচতে লুঙ্গি পরে অফিসে আসতে চান নওশাদ

প্রচণ্ড তাপদাহ, ভ্যাপসা গরম ও ঘন ঘন লোডশেডিংয়ে অতিষ্ঠ হয়ে উঠেছে জনজীবন। এরই মধ্যে অফিস করতে হচ্ছে কর্মকর্তা-কর্মচারীদের। আর তাই কর্তৃপক্ষ বরাবর লুঙ্গি পরে অফিস করার আবেদন জানিয়েছেন এক কর্মচারী।

বৃহস্পতিবার (৮ জুন) নীলফামারীর সৈয়দপুরের সেন্ট্রাল ইন্স্যুরেন্স কোম্পানি নামের প্রতিষ্ঠানের কর্মচারী নওশাদ আনছারী এই আবেদনটি করেন। আবেদন পাওয়ার বিষয়টি নিশ্চিত করছেন প্রতিষ্ঠানের ব্যবস্থাপক এসরাফ আহমেদ।

খোঁজ নিয়ে জানা যায়, নওশাদ আনছারী সেন্ট্রাল ইন্স্যুরেন্স কোম্পানির কম্পিউটার অপেরেটরের পদে কাজ করেন। প্রচণ্ড গরম আর ঘন ঘন লোডশেডিংয়ের ফলে অফিসের কাজ করতে কষ্ট হওয়ায় এই ব্যতিক্রমী আবেদন করেছেন তিনি।

আবেদন পত্রে নওশাদ লেখেন, সারা দেশে বইছে তীব্র দাবদাহ। সৈয়দপুরে ৪০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা অনুভূত হচ্ছে। বৃষ্টিহীন, অসহ্য গরম ও লোডশেডিংয়ে একটানা প্যান্ট পরে কাজ করা দুরূহ হয়ে পড়েছে। এতে শরীরের নানা স্থানে চুলকানিও শুরু হয়েছে। তাই লুঙ্গি পরে অফিস করার অনুমতি চান।

পত্রে বিদ্যুৎ না থাকায় কম্পিউটার কম্পোজ করতে পারেননি উল্লেখ করে হাতে লিখে আবেদনটি করেছেন বলেও বিশেষ দ্রষ্টব্যে উল্লেখ করেছেন এই কম্পিউটার অপেরেটর।

এবিষয়ে নওশাদ আনছারী জানান, আমি আসলেই মন থেকে আবেদনটি করেছি। অনেকেই বিষয়টি হাসি-তামাশা হিসেবে নিলেও এটাই বাস্তবতা। এখনো চিঠির উত্তর পাইনি। তবে এ বিষয়ে ভালো সিদ্ধান্ত আসা করছি। নইলে গরমে অফিস করা দুরূহ হয়ে পড়েছে।

সেন্ট্রাল ইন্সুরেন্স কোম্পানির সৈয়দপুরের ব্যবস্থাপক এসরাফ আহমেদ বলেন, লুঙ্গি পরে অফিস করার বিষয়ে একটি আবেদন পেয়েছি। এ বিষয়ে এখনো কোনও আলোচনা হয়নি। আগামী রোববার অফিস খুললে আলোচনা হবে।

সিথুন/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়