ঢাকা     বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪ ||  বৈশাখ ২৬ ১৪৩১

বাংলাদেশের পাশে ভারত বন্ধু হিসেবে থাকবে: প্রণয় ভার্মা

গোপালগঞ্জ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৭, ৯ আগস্ট ২০২৩   আপডেট: ১৮:০৭, ৯ আগস্ট ২০২৩
বাংলাদেশের পাশে ভারত বন্ধু হিসেবে থাকবে: প্রণয় ভার্মা

বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার প্রণয় ভার্মা বলেছেন, `বাংলাদেশ ভারত বন্ধু প্রতিম দেশ। ভৌগলিকভাবেও বাংলাদেশের সংস্কৃতি, কৃষ্টি কালচার ও ভারতের সংস্কৃতি ও কৃষ্টি কালচার একই। ১৯৭১ সালে ভারত বাংলাদেশের পাশে বন্ধু হিসেবে ছিল। সেই ধারা আমরা অব্যাহত রেখেছি। আগামীতেও বাংলাদেশের পাশে ভারত বন্ধু হিসেবে থাকবে।’

বুধবার (৯ আগস্ট) দুপুরে গোপালগঞ্জের কাশিয়ানীর শ্রীধাম ওড়াকান্দির ঠাকুর বাড়িতে মতুয়া মহা সংঘের প্রতিনিধি সভা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রণয় ভার্মা বলেন, শ্রীধাম ওড়াকান্দির ঠাকুর বাড়িতে আমাদের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এসেছিলেন। সেই কারণে আমিও এখানে আসলাম। এখানে এসে আমি খুব আনন্দিত।

বাংলাদেশ মতুয়া মহা সংঘের সংঘাধিপতি মতুয়া মাতা সীমা দেবী ঠাকুরের সভাপতিত্বে অনুষ্ঠিত  সভায় সংগঠনের কার্যকরী সভাপতি কাশিয়ানী উপজেলা চেয়ারম্যান সুব্রত ঠাকুর, সাধারণ সম্পাদক সাগর সাধু ঠাকুর, মতুয়াচার্য শ্রী অমিতাভ ঠাকুর ও মতুয়া মহাসংঘের সভাপতি দেবব্রত ঠাকুর বক্তব্য রাখেন।

পরে ভারতীয় হাই কমিশনার টুঙ্গিপাড়ায় যান। সেখানে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পুস্পস্তবর্ক অর্পণ করে শ্রদ্ধা জানান। একই সঙ্গে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহিদ সদস্যদের আত্মার শান্তি কামনা করে প্রার্থনা করেন। শ্রদ্ধা নিবেদন শেষে বঙ্গবন্ধু ভবনে রক্ষিত মন্তব্য বহিতে মন্তব্য লিখে সই করেন প্রণয় ভার্মা।

এসময় অন্যদের মধ্যে ভারতীয় হাইকমিশনের ফাস্ট সেক্রেটারি অনিমেষ চৌধুরী, সেকেন্ড সেক্রেটারি ভাইভাভ গান্ধী, প্রটোকল অফিসার গায়েস্বর প্রসাদ মিশরা প্রমুখ উপস্থিত ছিলেন।

বাদল/ মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়