ঢাকা     শনিবার   ২৫ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১১ ১৪৩১

পঞ্চগড়ে গুলিতে নিহত যুবকের মরদেহ ফেরত দিল বিএসএফ

পঞ্চগড় প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৬, ২১ অক্টোবর ২০২৩   আপডেট: ১৮:১৯, ২১ অক্টোবর ২০২৩
পঞ্চগড়ে গুলিতে নিহত যুবকের মরদেহ ফেরত দিল বিএসএফ

পঞ্চগড়ের তেতুঁলিয়া উপজেলার ইসলামপুর সীমান্তে গুলিতে নিহত আক্কাস আলী (৩৫) নামে বাংলাদেশি যুবকের মরদেহ তিন দিন পর ফেরত দিয়েছে ভারতীয় সীমান্তরক্ষা বিএসএফ।

শনিবার (২১ অক্টোবর) দুপুর ১২টায় পঞ্চগড়ের বাংলাবান্ধা ও ভারতের ফুলবাড়ি স্থলবন্দরের জিরো লাইন এলাকায় ভারতের জলপাইগুড়ি জেলার ফাঁসিদেওয়া থানা পুলিশ মরদেহটি বাংলাদেশের তেতুঁলিয়া মডেল থানা পুলিশের কাছে হস্তান্তর করে। পরে আইনি প্রক্রিয়া শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করে তেতুঁলিয়া মডেল থানা পুলিশ। এ সময় বিজিবি ও বিএসএফ সদস্যরা উপস্থিত ছিলেন।

নিহত আক্কাসের বাড়ি তিরনইহাট ইউনিয়নের ধামনাগছ এলাকায়। তিনি ওই এলাকার আব্দুস সামাদের ছেলে। তার এক ছেলে ও এক মেয়ে সন্তান আছে।

গত মঙ্গলবার (১৭ অক্টোবর) গভীর রাতে আক্কাস স্থানীয় কয়েকজনের সঙ্গে দল বেঁধে বাংলাদেশের ইসলামপুর সীমান্তের মেইন পিলার ৪৪৬ এর ৪ নম্বর সাব পিলার এলাকা দিয়ে ভারতে অনুপ্রবেশের চেষ্টা চালায়। এ সময় তাদের লক্ষ্য করে ভারত থেকে গুলি ছোঁড়ে। গুলিতে ভারতীয় ভূখণ্ডের কালামগছ এলাকায় মৃত্যু হয় আক্কাসের। পর দিন বুধবার (১৮ অক্টোবর) সকালে আক্কাসের মৃত্যুর খবর এলাকায় ছড়িয়ে পড়লে বিষয়টি স্থানীয় বিজিবি ক্যাম্পে জানানো হয়। পরে ওই দিন দুপুরে বিএসএফের সঙ্গে পতাকা বৈঠক করে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি)।

তেঁতুলিয়া মডেল থানার অফিসার ইনচার্জ আবু সাঈদ চৌধুরী জানান, বিএসএফের গুলিতে নিহত আক্কাস আলীর মরদেহ ফেরত পাওয়ার পর পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

নাঈম/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়