ঢাকা     রোববার   ০৫ মে ২০২৪ ||  বৈশাখ ২২ ১৪৩১

নড়াইলে এসএম সুলতান নৌকাবাইচ অনুষ্ঠিত  

নড়াইল সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৩, ২৮ অক্টোবর ২০২৩  
নড়াইলে এসএম সুলতান নৌকাবাইচ অনুষ্ঠিত  

বিশ্ববরেণ্য চিত্রশিল্পী এসএম সুলতানের জন্মশতবার্ষিকী উপলক্ষে নড়াইলের চিত্রা নদীতে নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৮ অক্টোবর) বিকেল সাড়ে ৩টার দিকে নড়াইল পুরাতন ফেরিঘাটের শেখ রাসেল সেতুর সামনে থেকে প্রতিযোগিতার উদ্বোধন করেন খুলনা রেঞ্জ পুলিশের অতিরিক্ত ডিআইজি (অপারেশনস) মোহাম্মদ হাসানুজ্জামান। 

জেলা প্রশাসন ও এসএম সুলতান ফাউন্ডেশনের উদ্যেগে আয়োজিত নৌকাবাইচে ৪টি নারী ও ৮টি পুরুষ দল অংশগ্রহণ করে। প্রতিযোগিতা দেখতে নড়াইলের বিভিন্ন এলাকা, যশোর, খুলনা, মাগুরা, গোপালগঞ্জসহ আশপাশের জেলার বিপুল সংখ্যক নারী-পুরুষ ও শিশুরা ভিড় করেন চিত্রা নদীর পাড়ে। 

নড়াইলের জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী জানান, গ্রাম বাংলার ঐতিহ্য ও শিল্প-সংস্কৃতিকে সংরক্ষণ এবং প্রসারের উদ্দেশ্যে প্রতিবছর চিত্রা নদীতে ‘এসএম সুলতান নৌকা বাইচ’ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- নড়াইল জেলা প্রশাসক ও সুলতান ফাউন্ডেশনের সভাপতি মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী, পুলিশ সুপার মোসা. সাদিরা খাতুন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শাশ্বতী শীল, অতিরিক্ত পুলিশ সুপার মো. আনোয়ার হোসেন, নড়াইল পৌরসভার মেয়র আঞ্জুমান আরা, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার, সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সেলিম আহমেদ, নেজারত ডেপুটি কালেক্টরেট (এনডিসি) আছিফ উদ্দিন মিয়া, নড়াইল প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট আলমগীর সিদ্দিকী, বীর মুক্তিযোদ্ধা সাইফুল ইসলাম হিলু, নড়াইল চেম্বার অব কমার্সের সভাপতি মোহাম্মদ হাসানুজ্জামান প্রমুখ।  

শরিফুল/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়