ঢাকা     শনিবার   ০২ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ১৮ ১৪৩০

পিরোজপুরে ডাল নিয়ে অর্ধনিমজ্জিত জাহাজ

পিরোজপুর সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০০, ২৩ নভেম্বর ২০২৩  
পিরোজপুরে ডাল নিয়ে অর্ধনিমজ্জিত জাহাজ

প্রায় দেড় হাজার টন মুশুরি ডাল নিয়ে ‘এম ভি স্কাই’ নামের একটি জাহাজ পিরোজপুরের কাউখালী উপজেলার সন্ধ্যা নদীতে অর্ধনিমজ্জিত অবস্থায় রয়েছে। খবর পেয়ে বৃহস্পতিবার (২৩ নভেম্বর) দুপুরে ওই জাহাজটিতে থাকা ডাল সরিয়ে নেওয়ার কাজ ‍শুরু করে প্রশাসন। 

এর আগে, গতকাল বুধবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে ঝালকাঠি গাবখান চ্যানেলে ডাল বোঝাই জাহাজটি ‘রূপসা-১’ নামের অপর একটি জাহাজকে ধাক্ক দেয়। এতে এমভি স্কাই নামের জাহাজের তলা ফেটে যায় এবং সেটিতে পানি ঢুকতে শুরু করে। কিছুদূর আসার পর ক্ষতিগ্রস্ত জাহাজের চালক মো. হান্নান কাউখালী সন্ধ্যা নদীর লঞ্চ ঘাট এলাকায় থেমে থাকা অন্য একটি জাহাজের সঙ্গে নিজের জাহাজটি নোঙ্গর করেন।

খোঁজ নিয়ে জানা গেছে, এমভি স্কাই নামের জাহাজটি মুশুরির ডাল নিয়ে চট্টগ্রাম থেকে যশোরের নোয়াপাড়ায় যাচ্ছিল। বরিশাল থেকে ছেড়ে ঝালকাঠির গাবখান নদীতে এলে দুই জাহাজের মধ্যে সংঘর্ষ ঘটে।  

খবর পেয়ে জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, কাউখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সজল মোল্লা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। প্রশাসন বলছে, জাহাজটি যাতে ডুবে না যায় সে জন্য জাহাজটির দুই পাশে দুইটি জাহাজ দিয়ে ভাসিয়ে রাখা হয়েছে। 

কাউখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সজল মোল্লা জানান, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। জাহাজটি যাতে ডুবে না যায় সে ব্যবস্থা করা হচ্ছে। জাহাজটিতে থাকা ডাল উদ্ধারেও কাজ করা হচ্ছে।

তাওহিদুল/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়