ঢাকা     শুক্রবার   ০১ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ১৮ ১৪৩০

বরগুনায় কুকুর হত্যায় আদালতে মামলা

বরগুনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৮, ২৮ নভেম্বর ২০২৩  
বরগুনায় কুকুর হত্যায় আদালতে মামলা

বরগুনার খাকবুনীয়া গ্রামে পোষ্য কুকুরকে হত্যার অভিযোগে বরগুনার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করেছেন আনিসুর রহমান নামের এক ব্যক্তি। আদালতের বিচারক মাহবুব আলম মামলাটি আমলে নিয়ে আসামিদের বিরুদ্ধে সামন জারি করেছেন।

মামলার আসামিরা হলেন- মো. রাকিব পঞ্চয়েত (৩০),  মো. মাওলা পঞ্চায়েত (৪৮), মো. আবু পঞ্চায়েত (৫৫)। এদের সবার বাড়ি সদর উপজেলার খাকবুনিয়া গ্রামে।

মামলার আইনজীবী নেপোলিয়ন বলেন, আসামিরা গত রোববার (২৬ নভেম্বর) ফাঁদ পেতে বাদী আনিসুরের একটি পোষ্য কুকুরকে পিটিয়ে ও লোহার টেটা দিয়ে আঘাত করে হত্যা করে। কুকুরটির পাঁচটি দুধের ছানা রয়েছে। কুকুরটি হত্যার অভিযোগে মঙ্গলবার (২৮ নভেম্বর) সকালে বরগুনা চিফ  জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে প্রাণী কল্যাণ আইন, বন্যপ্রাণী সংরক্ষণ ও নিরাপত্তা আইনে আসামিদের বিরুদ্ধে মামলা করেন বাদী আনিসুর রহমান। আদালত মামলাটি আমলে নিয়ে আসামিদের বিরুদ্ধে সামন জারি করেছেন।

তিনি আরও বলেন, আসামিরা এই ঘটনার দুইদিন আগে একই গ্রামের মো. খবিরদ্দিন হাওলাদারের একটি পোষা কুকুর এবং খলিল হাওলাদারের একটি গর্ভবতী কুকুরকে একইভাবে পেটিয়য়ে হত্যা করেন। তাদের বিরুদ্ধে এলাকার শতাধিক কুকুরকে হত্যার অভিযোগ রয়েছে।

ইমরান/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়