ঢাকা     শনিবার   ০২ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ১৮ ১৪৩০

চট্টগ্রামে পেঁয়াজের নৈরাজ্য ঠেকাতে অভিযান, কেজি ২৪০ টাকা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২৩, ৯ ডিসেম্বর ২০২৩  
চট্টগ্রামে পেঁয়াজের নৈরাজ্য ঠেকাতে অভিযান, কেজি ২৪০ টাকা

বন্দরনগরী চট্টগ্রামে পেঁয়াজের বাজারে রীতিমতো নৈরাজ্য তৈরি হয়েছে। ঘণ্টায় ঘণ্টায় বাড়ছে পেঁয়াজের দাম। শনিবার (৯ ডিসেম্বর) সন্ধ্যা ৭টা পর্যন্ত পেঁয়াজের কেজি ২৪০ টাকায় পৌঁছেছে। এরমধ্যে দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত পেঁয়াজের বাজারের নৈরাজ্য ও মজুদ ঠেকাতে অভিযান পরিচালনা করে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

শনিবার বিকেলে চট্টগ্রামের কয়েকটি খুচরা বাজার ঘুরে দেখা গেছে, কিছু দোকানে ভারতীয় পেঁয়াজ বিক্রি হচ্ছে ২০০ টাকা কেজি। আবারও কিছু দোকানে বিক্রি হচ্ছে ২২০ থেকে ২৪০ টাকা। তবে অধিকাংশ দোকানে পেঁয়াজের মজুদ নেই বলে ব্যবসায়ীরা জানিয়েছেন।

চট্টগ্রাম ভোক্তা অধিকার সংরক্ষণ অধিপ্তরের উপপরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ জানান, শনিবার চট্টগ্রামের খাতুনগঞ্জ ও বিভিন্ন বাজারে পেঁয়াজ নিয়ে নৈরাজ্য ঠেকাতে তদারকি অভিযান পরিচালনা করা হয়। অভিযানে নগরীর চৌমুহনীর কর্ণফুলী মার্কেটের ফারুক স্টোরকে ৩০ হাজার টাকা, আলিফ ট্রেডার্সকে ২০ হাজার টাকা, খাতুনগঞ্জের বরকত ভাণ্ডারকে ২০ হাজার টাকা, এএইস ট্রেডার্সকে ১০ হাজার টাকা, একে ট্রেডার্সকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

তিনি জানান, এ সব দোকানকে পেঁয়াজের দাম কেনা দামের থেকে অতিরিক্ত মুনাফা করায় জরিমানা করা হয়েছে।

খাতুনগঞ্জের আড়তে দেখা গেছে, পেঁয়াজ মজুদ থাকা সত্ত্বেও পেঁয়াজ বিক্রি করছেন না আড়তদাররা। এই পাইকারি বাজারে শুক্রবার (৮ ডিসেম্বর) যে পেঁয়াজ ১০০-১২০ টাকা বিক্রি হয়েছিল, আজ তা হাঁকা হচ্ছে ১৮০ টাকা থেকে ২০০ টাকায়।
 

রেজাউল/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়