ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

‘রাঙামাটির বরকলে বিশ্বমানের পর্যটন কেন্দ্র গড়তে চাই’ 

রাঙামাটি প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০১, ২৪ ডিসেম্বর ২০২৩  
‘রাঙামাটির বরকলে বিশ্বমানের পর্যটন কেন্দ্র গড়তে চাই’ 

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী দীপংকর তালুকদার বলেছেন, ‘রাঙামাটি বরকলে বিশ্বমানের পর্যটন কেন্দ্র গড়তে চাই। এখানে পর্যটন কেন্দ্র করতে হলে ঠেগামুখ হলো অন্যতম স্পট। ভারত এবং বাংলাদেশের সঙ্গে ঠেগামুখে একটি স্থলবন্দরর করার জন্য ইতোমধ্যে চুক্তি স্বাক্ষরও হয়েছে।’

রোববার (২৪ ডিসেম্বর) সকালে রাঙামাটির সীমান্তবর্তী উপজেলা বরকলে নির্বাচনি গণসংযোগ ও প্রচারণাকালে তিনি এসব কথা বলেন। এছাড়া তিনি উপজেলার কলাবুনিয়া, ছোট হরিণা, আইমাছড়া, ভূষণছড়া ও সুবলং ইউনিয়নে নৌকার পক্ষে গণসংযোগ ও প্রচারণা চালান।

দীপংকর তালুকদার বলেন চুক্তিতে একটি ইমগ্রিশেন সেন্টার করার কথাও উল্লেখ আছে। তিনি বলেন, আমরা চেষ্টা করবো দ্রুত গতিতে এখানে স্থলবন্দর ও ইমগ্রিশেন সেন্টার চালু করার। স্থলবন্দর স্থাপিত হলে এখানে প্রচুর লোকের সমাগম হবে এবং এখানকার ব্যবসা-বাণিজ্যেরও প্রসার ঘটবে। বরকলরে বড় হরণিা ও ছোট হরণিায় ব্যবসা-বাণজ্যি অনকোংশে বৃদ্ধি পাবে এবং মানুষরে জীবনে স্বচ্ছলতা আসবে। একই সঙ্গে এখানে পযটন শিল্পের বিকাশের সম্ভাবনা আছে। ফলে স্থানীয়দের ব্যবসা-বাণিজ্যের আরও প্রসার ঘটবে।

গণসংযোগেকালে তিনি পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তির পর পাহাড়ে যেসব উন্নয়ন হয়েছে, সেসব উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকায় ভোট চান। আওয়ামী লীগের এই প্রার্থী বলেন, প্রধানমন্ত্রী পার্বত্য চট্টগ্রামের প্রতি আন্তরিক। যার ফলে গত ১৫ বছরে রাঙামাটিতে শিক্ষা, স্বাস্থ্য, চিকিৎসা, যোগাযোগ, আর্থ-সামাজিক উন্নয়ন ও অবকাঠামোসহ প্রত্যেকটি সেক্টরের ব্যাপক উন্নয়ন হয়েছে। 

গণসংযোগে রাঙামাটি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বৃষকেতু চাকমা, যুগ্ন সম্পাদক সন্তোষ কুমার চাকমা, রাঙামাটি পৌরসভার মেয়র ও জেলা যুবলীগের সভাপতি আকবর হোসেন চৌধুরী, বরকল উপজেলা আওয়ামী লীগের সভাপতি সুবির কুমার, জেলা যুব মহিলা লীগের সভাপতি রোকেয়া বেগম, মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহিতা দেওয়ান, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রকাশ চাকমা প্রমুখ উপস্থিত ছিলেন।

বিজয়/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়